31 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

বাংলাদেশে আবারো শ্রমিক-পুলিশ সংঘর্ষ সড়ক অবরোধ

 

মিজান রহমান, ঢাকাঃ আশুলিয়া শিল্পাঞ্চলে রোববার রাস্তায় নামেন শ্রমিকরা। সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ এবং বিভিন্ন যানবাহনে ভাঙচুর করেছেন তারা। এছাড়া পুলিশের সঙ্গে শ্রমিকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে গোটা শিল্পাঞ্চলে অন্তত অধর্শত কারখানায় বন্ধ হয়ে গেছে উৎপাদন।

জানা যায়, বেতন ভাতা বাড়ানোর দাবিতে ১৪ই জানুয়ারি সকালেও জামগড়া এলাকায় কারখানা ছেড়ে সড়কে নামেন শ্রমিকরা। পুলিশের উপস্থিতিতে কারখানা থেকে শান্তভাবে বের হলেও কিছুটা দূরে গিয়েই সড়ক অবরোধ করেন তারা। এ সময় বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে চলমান যানবাহনে ইটপাটকেল নিক্ষেপ করেন।

পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিতে গেলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন শ্রমিকরা। পরে শ্রমিকদের ওপর গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করার চেষ্টা চালায় পুলিশ। কিন্তু বিভিন্ন অলি-গলিতে অবস্থান নিয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ অব্যাহত রাখেন তারা। রবিবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পযর্ন্ত এভাবে থেমে থেমে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ হয়। বেলা সাড়ে ১১টার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। বতর্মানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিজিবি সদস্যরাও টহল দিচ্ছেন গোটা এলাকায়।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles