41 C
Kolkata
Saturday, April 20, 2024
spot_img

বাংলাদেশের নির্বাচনঃ নির্ভয়ে ভোট দিতে সেনাপ্রধানের আহ্বান

ওয়েবডেস্ক, ঢাকাঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে বাংলাদেশ বাসীর প্রতি আহ্বান জানিয়েছন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এদিন তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সারাদেশে ৫০ হাজার সেনা সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরও সেনা সদস্য মোতায়েন করা হবে। ২৯শে ডিসেম্বর, শনিবার দুপুরে রাজধানীর আজিমপুরে কমিউনিটি সেন্টারে স্থাপিত অস্থায়ী সেনা ক্যাম্প পরিদর্শন শেষে তিনি এ আহ্বান জানান।

ভোটের পর ও সংখ্যালঘুদের নিরাপত্তায় বিশেষ নজর রাখার কথাও তিনি বলেন। গত কয়েক দিনে বিভিন্ন স্থানে ঘুরে দেখার অভিজ্ঞতা তুলে ধরে জেনারেল আজিজ বলেন, বিগত ৪৭ বছরে এমন সশান্তিপূর্ণ পরিবেশ দেখিনি। ঢাকার বাইরে সবাই আশ্বস্ত যে এবার সুন্দর পরিবেশে নির্বাচন হবে। কয়েকটি স্থানে সহিংসতার বিষয়ে সেনা প্রধান বলেন, সেটা খুবই কম। আর সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করা হয়েছে, কোথায় কোথায় ঝুঁকি আছে। সে ব্যাপারে তথ্য নিয়ে কাজ করা হয়েছে।

সেনাপ্রধান আরও বলেন, দেশের প্রতিটি সেনানিবাসে পর্যাপ্ত সেনা সদস্য স্ট্যান্ডবাই রাখা হয়েছে, প্রয়োজনে স্বল্প সময়ের মধ্যে যেন তারা কাজে লাগতে পারে। আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ, র্যাব, বিজিবি, আনসার, সেনা বাহিনী সবার সমন্বিত ভাবে কাজ করার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, সবার লক্ষ্য এক অভিন্ন। কেন্দ্রে সংঘাত যেন না হয়, সে ব্যাপারে আমরা টিমওয়ার্ক হিসেবে কাজ করছি।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles