31 C
Kolkata
Thursday, May 30, 2024
spot_img

হাওড়ার একটি রেশন দোকানের অনিয়মের কথা

 

রাজিব মুখার্জী, হাওড়াঃ বেঙ্গল টুডের টিমের কাছে খবর এসে পৌছয়, হাওড়া ডোমজুড়ের দক্ষিন ঝাপড়দাহ বাজার এলাকার একটি রেশন দোকানের কিছু অনিয়মের কথা, তৎক্ষণাৎ বেঙ্গল টুডের টিম গিয়ে পৌছয় দোকানটি তে। এবং তদন্তের পর যা উদ্ধার হয় তা জানলে বা শুনলে হয়ত অনেকেরই চোখ কপালে উঠবে। এই দোকানের মালিক ক্রেতাকে কোন স্লিপ ইস্যু করেন না। তার নিজের কাছে কোন বিক্রির হিসেব পত্র রাখেন না। এবং সবচেয়ে বড় ব্যাপার হল, যে দাঁড়িপাল্লার সাহায্যে ক্রেতাদের ওজন করে মাল দেওয়া হয়, সেই দাঁড়িপাল্লার ওজন প্রায় ৩ গ্রাম কম।

দাঁড়িপাল্লায় ১০০ গ্রামে ৩ গ্রাম কম সেটিংস ডিফল্ট করে রেখেছে এই দোকানদার বাবু। প্রকাশ্যে ক্রেতাদের বোকা বানিয়ে পকেট কাটছে এই রেশন দকানের বিক্রেতা। ক্রেতা পুরো ১০০ গ্রাম পাচ্ছি ভাবলেও, পাচ্ছে ৯৬ গ্রাম (১০০ গ্রামের হিসেবে)। বাকি ৩ গ্রামের পয়সা ফোকটে পকেটে ঢোকাচ্ছে এই রেশন দোকানের মালিক। সরাসরি খাদ্য দপ্তরের এই রেশন দোকানে আমরা যখন গিয়ে পৌছাই, দোকানের মালিক উপস্থিত ছিলেন। তিনি প্রশ্নের সমক্ষিন হয়ে চুপ করে দাড়িয়ে ছিল।

অনৈতিক কাজ করার মাধ্যমে যারা দুস্থ-গরিব মানুষের সাধারন অধিকার, কম দামে খাদ্দের দ্রাব্যের মধ্যেও দুর্নীতি করে, কিনতে আসা ক্রেতাদের ঠকিয়ে নিজের পকেট ভরায়। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া উচিৎ বলে মরে করে সাধারন মানুষ।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles