29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

বাগদায় পুলিশের উদ্যোগে বন্ধ হল নাবালিকার বিয়ে

জয় চক্রবর্তী, বাগদাঃ ১৬ই ডিসেম্বর উত্তর ২৪ পরগনার বাগদা থানার অন্তর্গত হালদার পাড়ার বাসিন্দা রঘুনাথ হালদারের ১৫ বছর বয়সী নাবালিকা মেয়ের সাথে পাশের গ্রামের রবীন্দ্রনাথ মন্ডলের ছেলে বাপি মন্ডলের বিয়ের আয়োজন করা হয়েছিল। তবে ঠিক সময় মতো বাগদা থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করেন। পাশপাশি তাদের থেকে মুচলেখাও নেয় বাগদা থানার পুলিশ।

পুলিশি সুত্রে খবর, গোপন সূত্র মারফত খবর পেয়ে বাগদা থানার ও সি অসীম পাল ও বি ডি ও অফিসের প্রতিনিধি হালদার পাড়ার বাসিন্দা রঘুনাথ হালদারের বাড়ি পৌঁছায়। সেখানে গিয়ে দেখে রঘুনাথ হালদারের নিজের ১৫ বছরের নবম শ্রেণীর ছাত্রী নাবালিকা মেয়ের সঙ্গে পাশের গ্রামের রবীন্দ্র নাথ মন্ডলের ছেলে বাপি মন্ডলের বিয়ের আয়োজন করেছিল। সেইমতো আয়োজনও সম্পূর্ণ ছিল, বিয়ে বাড়িতে তখন চলছে রান্নার কাজ। বসেছিল আশীর্বাদের আসর। কিন্তু তারা ঠিক সময়ে ঘটনাস্থলে পৌঁছে বিয়ে বাড়ির সকলকে নাবালিকা বিয়ে বন্ধ করার কারন তথা সরকারি নানা প্রকল্পের কথা উল্লেখ করে বোঝান। পরিশেষে মুচলেখা দিয়ে বন্ধ হয় বিয়ে ।

নাবালিকার মা সন্ধ্যা হালদার বলেন, "স্বামী অসুস্থ সেই কারণেই ধার দেনা করে মেয়ের বিয়ের ব্যবস্থা করেছিলাম কি আর করা যাবে ১৮ বছর সম্পূর্ণ হলেই আমরা মেয়ের বিয়ে দেব"।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles