36 C
Kolkata
Saturday, April 20, 2024
spot_img

গ্রেফতার অস্ত্র ব্যাবসায়ী তোলাবাজ, স্বস্তি এলাকায়

 

জয় চক্রবর্তী, বনগাঁঃ এক কুখ্যাত তোলাবাজ অস্ত্র ব্যবসায়িকে আগ্নেয়াস্ত্র গুলি সহ গ্রেফতার করল বনগাঁ থানার পুলিশ। ধৃতের নাম গৌর বিশ্বাস ওরফে গৌর। বাড়ি বনগাঁ থানার গোলক নগর এলাকায়।

পুলিশি সূত্রে খবর, বনগাঁ থানার পুলিশ কিছুদিন ধরেই ধৃতকে খুঁজছিল। ১০ই ডিসেম্বর রাতে গোপন সূত্রে খবর পেয়ে ধৃতকে তার নিজের বাড়ি থেকে আটক করে পুলিশ। এরপর তার বাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় তিনটি আগ্নেয়াস্ত্র ও ১১ রাউন্ড গুলি।

এছাড়া আর জানা যায়, ধৃতের বিরুদ্ধে তোলাবাজি, অস্ত্র জড়োকরা সহ একাধিক অভিযোগ ছিল ৷ এদিন আটক করার পর জেরায় ধৃত জানায় অস্ত্রগুলি দু-এক দিনের মধ্যে এক ব্যাক্তি তার কাছ থেকে নিয়ে যাবার কথা ছিল। তবে কোথা থেকে অস্ত্রগুলি এনেছিল, এমনকি কোথায় কোথায় সাপলাই করতো ইতিমধ্যে সেই বিষয় খতিয়ে দেখছে পুলিশ।

সূত্রের খবর, ধৃত গৌররের বিরুদ্ধে আগে থেকেই একটি খুনের মামলা রয়েছে। কয়েক বছর আগে খুন হয় বনগাঁ বক্সিপল্লী এলাকার বিন্দু বক্সী নামে এক ব্যক্তি। সন্ধ্যাবেলায় প্রকাশ্যে তাকে গুলি করে খুন করে পালিয়ে যায় দুষ্কৃতিরা ৷ বিন্দু বকসী খুনের অভিযোগে ধৃত দীর্ঘদিন জেলেও ছিল ৷ এরপর বছর দু-ই আগে জামিনে মুক্তি পায় সে। তারপর কিছুদিন চুপচাপ ছিল ধৃত।

সম্প্রতি ধৃত এলাকায় কিছু ছেলেদের সঙ্গে নিয়ে দাদাগিরি চালাচ্ছিল বলে খবর। এর দরুন এলাকায় আতঙকের পরিবেশ তৈরি করার চেষ্টা করছিল। এমনকি জোর করে গোলক নগর এলাকায় তোলাবাজিও চালাচ্ছিল। ওই এলাকায় একটি মাটির রাস্তা আছে। সেই রাস্তা দিয়ে কোন গাড়ি গেলে ধৃত তাদের কাছ থেকে জোর করে পয়সা আদায় করত বলেও অভিযোগ ছিল৷

এলাকার এক বৃদ্ধ বলেন, "এলাকার ভাল ভাল ছেলেদের মাথা নষ্ট করে দল পাকাছিল। এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করে রেখেছিল।" ধৃতর সঙ্গে বে-এলাকার অচেনা লোকজনও এলাকা দিয়ে ঘোরাঘুরি করত।

বর্তমানে বনগাঁ থানার পুলিশ গৌরকে গ্রেফতার করায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন এলাকার বহু মানুষ। ধৃতকে নিজেদের হেফাজতে নেবার আবেদন জানিয়ে বনগাঁ মহকুমা আদালতে পাঠিয়েছে পুলিশ।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles