29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে ‘আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৮’ শপথ নিলেন ডিএনসিসি’র কর্মীরা

 

মিজান রহমান, ঢাকাঃ ৯ই ডিসেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রতিটি আঞ্চলিক কার্যালয় সহ নগর ভবনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৮ পালন করা হয়। এ উপলক্ষ্যে ভারপ্রাপ্ত মেয়র মো. জামাল মোস্তফার নেতৃত্বে বেলা সোয়া ১১টায় এক শোভাযাত্রা গুলশানস্থ নগর ভবন থেকে শুরু করে গুলশান-২ গোলচত্বর হয়ে নগর ভবনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে নগর ভবনে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় মো. জামাল মোস্তফা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীগণকে তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, 'নাগরিকগণ বিভিন্ন সেবা নিতে সিটি কর্পোরেশনে আসেন। তাদেরকে কোনো ধরনের হয়রানি কিংবা অবৈধ অর্থ লেনদেন ব্যতিরেকে সেবা প্রদান করা প্রতিটি কর্মকর্তা-কর্মচারীর নৈতিক দায়িত্বও বটে'। বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে লোভ-লালসার উর্ধ্বে থেকে কর্মকর্তা-কর্মচারীদের সর্বোচ্চ সততা অবলম্বন করার কথা তিনি স্মরণ করিয়ে দেন।

আলোচনা শেষে ভারপ্রাপ্ত মেয়র উপস্থিত সকল কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি বিরোধী শপথ বাক্য পাঠ করান। একই কার্যক্রম আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে ডিএনসিসি-র প্রতিটি অঞ্চলে পালন করা হয়। এ সময় ডিএনসিসি'র সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া সহ অন্য কর্মকর্তা-কর্মচারীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles