29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

বাংলাদেশের নির্বাচন:রাক্ষস যেমন মানুষ খায় তেমনি সরকারও মানুষ খেয়ে ফেলছে

 

মিজান রহমান, ঢাকাঃ জাতীয় ঐক্যফ্রন্টের নেতা এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, "রাক্ষস যেমন মানুষ খায়, তেমনি সরকার ও সরকারের লোকজনেরা মানুষ খেয়ে ফেলছে।" ৪ঠা ডিসেম্বর মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে গুম হওয়া পরিবারদের সংগঠন 'মায়ের ডাক'-এর আয়োজনে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, "কেঁদে কী হবে, এই কান্নায় কারও কোল ভিজবে না। যারা ক্ষমতায় আছেন, যারা কিছু করতে পারেন আপনাদের জন্য, যারা দায়িত্বে আছেন, তারা সবাই দায়িত্বজ্ঞানহীন। কোনও মানুষের জন্য তাদের কোনও দয়া নেই, দরদ নেই। ওরা রাক্ষসের ভূমিকায়। রাক্ষস যেমন মানুষ খায়, এই সরকার, এই সরকারের লোকজন তেমনি মানুষ খেয়ে ফেলছে। কোনওরকম বিচার পাচ্ছে না।"

বর্তমান সরকারের কাছ থেকে এসব ঘটনার কোনও বিচার পাওয়া যাবে না উল্লেখ করে মান্না বলেন, "যতদিন পর্যন্ত এরা (সরকার) ক্ষমতায় আছে, ততদিন পর্যন্ত আপনারা কোনও বিচার পাবেন না। অতএব লড়াই একটাই, এদের কবল থেকে মুক্তি চাই। তাহলে পরে আমরা স্বজনদের ফিরে পাব, এদের কাছ থেকে পাবেন না। সরকার কোনও কথা শুনবে না।"

মান্না বলেন, "আপনারা দেখছেন নির্বাচনের নামে সরকার কী কী করছে। যারা এই নির্বাচনে প্রার্থী হচ্ছে তাদের গ্রেপ্তার করছে, তারা গুম হয়ে যাচ্ছে, মামলা দেয়া হচ্ছে একটার পর একটা। এমনকি এরকম পর্যন্ত হয়েছে, যেখানে ঘটনা ঘটেছে সেখানে তার কোনও অস্তিত্ব নেই, তবুও মামলা হচ্ছে।" সুমন ও হোম মিনিস্টার একই এলাকার মানুষ। পাঁচ বছর আগে সুমনের মা-বোনরা যখন তার কাছে গিয়েছিল, তিনি বলেছিলেন তিনি এ বিষয়ে জবাব দিবেন। পাঁচ বছর পর্যন্ত কোনও জবাব তিনি দেননি। মনে করেছেন নির্বাচনের মধ্যে তিনি জবাব দিবেন, দেবেন না। এই অবস্থার পরিবর্তনের জন্য নাগরিক ঐক্যের নেতা সবাইকে ভোটের লড়াইয়ে নামার আহ্বান জানান।

তিনি বলেন, "কাজ একটাই, এদের (সরকার) ক্ষমতা থেকে উৎখাত করতে হবে, ভোটের মাধ্যমে পরাজিত করতে হবে। আর সেটার জন্য আপনারা নিজ-নিজ এলাকায় যান, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন যাকে পান, তাকেই বলেন সামনের নির্বাচনে এদেরকে জবাব দিতে চাই।"

মান্না বলেন, "আপনি যদি গুমের বিচার চান, তাহলে ভোটের লড়াই করতে হবে। আপনার যদি ন্যায্য অধিকার চান, তার জন্য ভোটের লড়াই করতে হবে। সামনে ভোট, ভোটের লড়াই একমাত্র লড়াই। অন্য কোনও লড়াই নাই।"

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles