29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

বাংলাদেশে ইইউ’র সঙ্গে বিএনপির বৈঠক

 

মিজান রহমান, ঢাকাঃ বাংলাদেশ সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছে রাজপথের বিরোধীদল বিএনপি। ২৯শে নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৫টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। শেষ হয় সন্ধ্যা পৌনে ৭টায়। পৌনে দুই ঘণ্টার এ বৈঠক শেষে কোনো পক্ষই সাংবাদিকদের ব্রিফ করেনি।

তবে বৈঠক সূত্রে জানা গেছে, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সদস্যরা বিএনপির কাছে নির্বাচনের পরিবেশ সম্পর্কে জানতে চান। বিএনপির পক্ষ থেকে লিখিতভাবে নির্বাচনের সার্বিক চিত্র তুলে ধরা হয়। বৈঠকে ইইউ প্রতিনিধি দলের সদস্য ডেবিট নোয়েল ওয়ার্ড, এটনি মারিয়া গুনারি এবং ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিংক উপস্থিত ছিলেন। আর বিএনপির পক্ষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, ভাইস-চেয়ারম্যান রিয়াজ রহমান, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠক করেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সদস্যরা। তবে সেখানেও তারা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। তবে গত বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে প্রতিনিধি দলের সদস্যরা জানিয়েছিলেন, এবার তারা বাংলাদেশের জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ করবে না।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles