30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

পঞ্চায়েত বোর্ড গঠন না হওয়ায় বাদুড়িয়ায় পথ অবরোধ

 

অর্ণব মৈত্র, বাদুড়িয়াঃ পঞ্চায়েত ভোট হয়ে গেছে বেশ কয়েক মাস আগে। ইতিমধ্যে প্রায় অধিকাংশ পঞ্চায়েতের বোর্ড গঠনের কাজ সমাপ্ত হয়েছে। কিন্তু এখনো পঞ্চায়েতের বোর্ড গঠন করে উঠতে পারেনি বাদুড়িয়ার আটুরিয়া পঞ্চায়েত। বুধবার বোর্ড গঠনের দাবি তুলে আন্দোলনে নামে তৃণমূলেরই একটি গোষ্ঠীর সদস্যরা।

আটুরিয়া পঞ্চায়েতের মোট ১৯ টি আসনের মধ্যে তৃণমূল একাই দখল করে ১০ টি আসন। বাকি চারটিতে জয়ী হয় বিজেপি, তিনটি আসনে জয়ী হয় কংগ্রেস, একটি আসনে জয়ী হয় সিপিএম ও একটি আসনে নির্দল। তৃণমূল কংগ্রেস একাই ১০ টা আসন দখল করেও বোর্ড গঠনের ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে গোষ্ঠী কোন্দল।

আটুরিয়া পঞ্চায়েতের বিগত পঞ্চায়েত প্রধান পূর্ণিমা সরকারকে প্রধান হিসেবে চায় অধিকাংশ দলীয় সদস্য। উল্টোদিকে আয়েশা বিবিকে পঞ্চায়েতের প্রধান হিসেবে দাবি উঠেছে দলেরই আরেক অংশের পক্ষ থেকে। যার ফলেই আটকে পঞ্চায়েতের বোর্ড গঠনের কাজ। আর সেই কারণেই এদিন পঞ্চায়েতের বোর্ড গঠনের দাবিতে বিক্ষোভ করে একটি পক্ষ। যার দরুন এদিন দীর্ঘক্ষন কাটিহাট রোড অবরোধ হয়ে থাকায় ঘটনাস্থলে আসে বাদুড়িয়া থানার পুলিশ ও বিডিও অফিসের আধিকারিকরা। অবশেষে দীর্ঘক্ষন পরে বিডিও অফিসের আশ্বাসে আগামী সাত দিনের মধ্যে বোর্ড গঠনের প্রস্তুতি শুরু হবে বলে আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles