29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

বাংলাদেশে নির্বাচন গেলেন খেয়াঘাটে, ফিরলেন ধানের শীষ নিয়েঃ আবু সাইয়্যেদ

মিজান রহমান, ঢাকাঃ পাবনার সাঁথিয়া ও বেড়া উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে ড. কামাল হোসেনের গণফোরামে যোগ দিয়েছেন বাংলাদেশের সাবেক তথ্য প্রতিমন্ত্রী আবু সাইয়িদ। এই দলটির আগামী নির্বাচনে বিএনপির প্রতীক ধানের শীষ ব্যবহারের কথা আছে। ২৬শে নভেম্বর গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মণ্টু বিষয়টি নিশ্চিত করেছেন। দুপুরে মতিঝিলের কামাল হোসেনের কার্যালয়ে গিয়ে দলের প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

১৯৯৬ সালে পাবনা-১ আসন থেকে নৌকা মার্কায় নির্বাচিত হন সাইয়িদ। তবে হেরে যান ২০০১ সালে। সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তিনি সংস্কারপন্থী হিসেবে পরিচিত হয়ে উঠেন আর এ কারণে দলে অবস্থান হারান। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে সাইয়িদের আসনে আওয়ামী লীগ প্রার্থী করে শামসুল হক টুকুকে। জামায়াতের মতিউর রহমান নিজামীকে বড় ব্যবধানে হারিয়ে সংসদ সদস্য এবং পরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হন তিনি। ২০১৪ সালেও আওয়ামী লীগ প্রার্থী করে টুকুকে। কিন্তু বিদ্রোহী প্রার্থী হন সাইয়িদ। তবে সামান্য ভোটে হেরে যান আর এরপর কারচুপির অভিযোগ আনেন।

গণফোরাম নেতা মন্টু বলেন, "আজ দুপুরে আবু সাঈদ আমাদের পার্টি অফিস থেকে ফরম নেন। এর পর তিনি ড. কামাল হোসেনের চেম্বারে দেখা করে যোগ দেন।" সম্প্রতি আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ আ স ম কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া গণফোরামে যোগ দিয়ে চমক তৈরি করেন। এরপর ১০ জন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা যোগ দেন দলটিতে। মুক্তিবাহিনীর উপপ্রধান সেনাপতি এ কে খন্দকারেরও গণফোরামে যোগ দেয়ার গুঞ্জন উঠেছিল। তবে সেটি সত্য প্রমাণ হয়নি।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles