29 C
Kolkata
Tuesday, July 16, 2024
spot_img

ভোট প্রচারে গিয়ে ২৬/১১-র বিচারের প্রতিশ্রুতি মোদীর

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ ২৬/১১ হামলা ভারত কোনও দিন ভুলবে না এবং অপরাধীদের ক্ষমা করবে না। আমি দেশবাসীকে নিশ্চিত করতে চাই, বিচার হবে। রাজ্যস্থানে ভোট প্রচারে গিয়ে আজ একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি আরও বলেন, "২৬/১১ ঘটনায় বিশ্ব কেঁপে উঠেছিল আর কংগ্রেস তখন দেশপ্রেম শেখাচ্ছিল। আমাদের সেনা সার্জিকাল স্ট্রাইক করলে দেশের মানুষ গর্ব বোধ করে। আর কংগ্রেস তা নিয়ে প্রশ্ন তোলে। ভিডিয়ো প্রমাণ চায়।"

২৬/১১-র জঙ্গি হামলার পর দেখতে দেখতে কেটে গেছে ১০টা বছর। সেই স্মৃতি আজও ভোলেনি কেউ। মুম্বই হামলায় প্রাণ গেছিল ১৬৬ জনের। আহত হয়েছিলেন হাজারেরও বেশি। একমাত্র জীবিত জঙ্গি কাসভের ফাঁসি হয়েছে। তবে, মাস্টারমাইন্ডরা এখনও বহাল তবিয়তেই আছে। হাফিজ সইদের কিছু হয়নি। পাকিস্তানের আশ্রয়ে সে 'ভালোই' আছে। আর তার লস্কর-ই-তইবা জঙ্গি কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। তবে, এরপর থেকে ভারতের মাটিতে আর এত বড় জঙ্গি কার্যকলাপ চালাতে পারেনি তারা। মুম্বই হামলার পর রণনীতির বদল ঘটিয়েছে ভারত। নিরাপত্তা বেড়েছে অনেকটাই। দেশের বড় বড় শহরগুলিতে তৈরি করা হয়েছে NSG হাব। যাতে দরকার পড়লেই এই বাহিনী ছুটে আসতে পারে দ্রুততার সাথে। বলা ভালো, ২৬শে নভেম্বরের হামলা ঘুম কাড়তে পারেনি ভারতের। অনেকেই বলেন, ধ্বংসের মাঝে কোথাও যেন জেগে ওঠার ডাক দিয়েছিল ২৬/১১।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles