31 C
Kolkata
Friday, April 19, 2024
spot_img

কলকাতা বিমানবন্দরে আড়াই কেজি সোনা সহ ধৃত ১

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডে:

কলকাতা বিমানবন্দরে সোনা পাচারের অভিযোগে গ্রেফতার এক মহিলা পাচারকারী। ধৃতের নাম আরতী অনিল আরিয়া। ধৃতের কাছ থেকে বাজেয়াপ্ত করা হয় ২ কেজি ৫৩৫ গ্রাম সোনা। উল্লেখ্য কাস্টমস অ্যাক্টের ১১০ ধারায় মামলা রুজু হয়েছে ধৃত মহিলার বিরুদ্ধে।

মূলত ২৯ শে জানুয়ারি রাতে ব্যাঙ্কক থেকে কলকাতা বিমানবন্দরে আসেন আরতী। এরপর গ্রিন চ্যানেল পার করার সময় সন্দেহ হওয়ায় তাঁকে আটক করেন শুল্ক দপ্তরের আধিকারিকরা। এবং তাঁর ব্যাগ থেকে উদ্ধার হয় বেশ কয়েকটি সোনার বিস্কুট। এমনকি তাঁর পোশাক থেকেও উদ্ধার হয় সোনার বিস্কুট। ধৃতের কাছ থেকে মোট ৯টি সোনার বিস্কুট বাজেয়াপ্ত করে শুল্ক দপ্তরের এয়ার ইন্টেলিজেন্স ইউনিট। আর এই উদ্ধার হওয়া সোনার ওজন ২ কেজি ৫৩৫ গ্রাম। এক্ষেত্রে আধিকারিকরা জানিয়েছেন, বাজেয়াপ্ত সোনার ভারতীয় মুদ্রায় মূল্য ৭৮ লাখ ৩৩ হাজার ১৫০ টাকা। উদ্ধার হওয়া সোনার গুণমান ও বাজারদর পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

প্রসঙ্গগত কলকাতা বিমানবন্দরে সোনা পাচারের সময় এর আগেও অনেকজন ধরা পড়েছে। শুল্ক দপ্তর সূত্রে জানা গেছে, ব্যাঙ্ককের থেকে কলকাতার সোনার দাম ভরি প্রতি ১০ হাজার টাকা বেশি। এদিকে, ব্যাঙ্কক থেকে কলকাতার বিমান ভাড়াও ডোমেস্টিক বিমানের সমান। তাই, ব্যাঙ্কক থেকে কলকাতায় সোনা পাচারের ঘটনা ঘটে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles