20 C
Kolkata
Tuesday, February 27, 2024
spot_img

বাংলাদেশে আইনে থাকলে তারেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: ইসি

 

মিজান রহমান, ঢাকাঃ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। আদালতের নির্দেশ অনুযায়ী তার কোনও ছবি বা ভিডিও প্রকাশ করা যাবে না। কিন্তু ১৮ই নভেম্বর বিএনপির মনোনয়ন প্রার্থীদের সঙ্গে লন্ডন থেকে ভিডিও কনফারেন্স করেছে সেটা কি আইন অমান্য কি না বা নির্বাচন কমিশন এই ব্যাপারে কোন পদক্ষেপ নেবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, আইনে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে ইসি। ১৮ই নভেম্বর রবিবার বাংলাদেশের রাজধানীর নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এমন মন্তব্য করেন।

মো. রফিকুল ইসলাম বলেন, যদি কেউ তথ্য-প্রমাণ সহ আমাদের কাছে এ বিষয়ে অভিযোগ করেন তাহলে আমরা আইনের মধ্যে যদি কিছু থাকে, তাহলে ব্যবস্থা নেওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে বলবো। আর যদি আইনের ভেতর কিছু না থাকে তাহলে আমরা নিজেরা বসে কী করতে পারি, সেটা পর্যালোচনা করে দেখে তারপর এ ব্যাপারে সিদ্ধান্ত নেব। এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কি না, তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্কাইপিতে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেছেন, জাতির কাছে বলতে চাই, একজন দণ্ডিত পলাতক আসামি এ ধরণের বক্তব্য দিতে পারে কি না। এর বিচার জাতির কাছে চাই। আমি ইলেকশন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি, দুটি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত কেউ এভাবে ভিডিও কনফারেন্স করে নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে পারে কি না। নির্বাচন কমিশনকেও অনুরোধ জানিয়ে কাদের বলেন, তারেকের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়া কতটা সংগতিপূর্ণ তা আপনারা খতিয়ে দেখবেন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles