32 C
Kolkata
Thursday, May 30, 2024
spot_img

আমরাও কিন্তু মায়ের সন্তান – ডঃ সন্তোষ কুমার গিরি

অরিন্দম রায় চৌধুরী, ব্যারাকপুরঃ বর্তমানে শুধুমাত্র হুগলির চন্দন নগরেই নয় উত্তর চব্বিশ পরগনার ব্যারাকপুর শিল্পাঞ্চলের বিভিন্ন্য এলাকাতেই ধুমধামের সাথে পালিত হচ্ছে জগদ্ধাত্রী পুজা। একদিকে যেমন আলোকসজ্জায় সেজে উঠেছে রাস্তাঘাট তেমনই আবার পুজো মণ্ডপগুলিও নানান আকারের তৈরি হয়েছে, তার মধ্যেই তৈরি হয়েছে সুসজ্জিত দীর্ঘকায় জগদ্ধাত্রী প্রতিমা যা দেখতে ভিড় জমাছে মানুষ। এমনই দৃশ্য ধরা পড়লো ব্যারাকপুর করুণাময়ী রোডের "আমরা সবাই" ক্লাবের পূজা মণ্ডপে গিয়ে। আরও চমক দিলেন এই ক্লাবের সদস্য-সদস্যারা যখন দেখা গেল এবারে তাদের ৪৯তম বর্ষের জগদ্ধাত্রী পুজোর উদ্বোধন করলেন ভারতবর্ষের প্রথম রূপান্তরকামী মহিলা ডঃ সন্তোষ কুমার গিরি।

[embedyt] https://www.youtube.com/watch?v=MrTMrWlLTnk[/embedyt]

দীপ জ্বেলে পূজার উদ্বোধন করলেন ডঃ সন্তোষ কুমার গিরি। এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, "এটা একটা অনেক বড় উদ্যোগ যা আমরা সবাই ক্লাব নিয়েছে। আজকে সমাজের কাছে বার্তা যাচ্ছে যে, সমাজ আর আমরা কারও থেকে আলাদা নই, আমরাও এই সমাজেরই একজন মানুষ। 'আমরা সবাই' ক্লাব সেটা ভাল ভাবেই করতে পেরেছেন, আমাদেরকে আমন্ত্রণের মাধ্যম দিয়ে। আমরাও এটা ভেবেই এসেছি যে এই সমাজেরই একজন মানুষ আমরাও টাই আমরা আলাদা নই। এই আমন্ত্রণই এটা প্রমাণ করেছে যে সুপ্রিম কোর্টের যে রায়টা হয়েছিল, সেই রায় সমাজের মধ্যে একটা প্রভাব ফেলেছে। যখন আমরা কেউ আলাদা নই কেন আমাদের দ্বারা উদ্বোধন হবে না? কেন আমরা আসব না এইরকম একটি মহোৎসবের মধ্যে। আমরাও কিন্তু মায়ের সন্তান এবং এটাই প্রমাণিত, আমরা সবাই মায়ের সন্তান।"

বিভিন্ন মানুষের মানসিকতা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, "যারা অন্য চোখে দেখার, তারা অন্য ভাবেই দেখবে। আর যারা সচেতন তারা কিন্তু বলবে আমরা সবাই। আমরা আমাদের সংগঠন থেকে যে সেবামূলক কাজগুলো করে আসছি সেই সেবামূলক কাজগুলো আমরা শিক্ষার প্রসারের মাধ্যমে করব।"

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles