28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

‘লেটস টক’ অনুষ্ঠানে শেখ হাসিনা তরুণদের সঙ্গে আলোচনায় বসবেন

 

মিজান রহমান, ঢাকাঃ সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত 'লেটস টক' অনুষ্ঠানে প্রথমবারের মতো তরুণদের সঙ্গে সরাসরি দেশ ভাবনা নিয়ে কথা বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটিতে বাংলাদেশ থেকে বাছাই করা ১৫০ জন তরুণ অংশগ্রহণ করবেন। দেশের নতুন প্রজন্ম ও বাংলাদেশ নিয়ে প্রধানমন্ত্রী তার ভবিষ্যৎ ভাবনার কথা জানাবেন। সেই সাথে শুনবেন তরুণদের স্বপ্নের কথা, স্বপ্নপূরণের কথা এবং স্বপ্নের বাংলাদেশ গড়ার কথা। অনাড়ম্বর এই অনুষ্ঠানে আলোচনা হবে তার ব্যক্তিগত জীবন, তরুণদের নিয়ে তার পরিকল্পনা, দেশ নিয়ে তরুণদের ভাবনা। নতুন প্রজন্ম ও বাংলাদেশ নিয়ে ভবিষ্যৎ ভাবনার কথা জানাবেন প্রধানমন্ত্রী। অংশগ্রহণকারী তরুণের সঙ্গে দেশের বিভিন্ন নীতি নির্ধারণী বিষয়ে আলোচনা করবেন প্রধানমন্ত্রী।

বিভিন্ন পেশাজীবী, চাকরিজীবী, উদ্যোক্তা, শিক্ষার্থী, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত এবং দেশ গঠনে উদ্যোমী তরুণ প্রতিনিধিরা অংশগ্রহণ করবে এই আয়োজনে। অনুষ্ঠানটি আগামী ১৬ই নভেম্বর বিকাল ৩টে থেকে ৫টে বাংলাদেশের সব টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। পাশাপাশি সিআরসি, ইয়ুথ বাংলা সহ অন্যান্য অনলাইন পত্রিকার ফেসবুক পেজেও অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে।

এ আয়োজন প্রসঙ্গে সিআরআই-এর সিনিয়র বিশ্লেষক ও সমন্বয়ক ব্যারিস্টার শাহ আলী ফরহাদ বলেন, "তরুণরা যাতে দেশের নীতি নির্ধারকদের সাথে খোলামেলা ভাবে আলোচনা করতে পারেন এবং নিজেদের ভাবনা ও সমস্যাগুলোর কথা নীতি নির্ধারকদের কাছে পৌঁছাতে পারেন সে জন্য সিআরআই নিয়মিত আয়োজন করে আসছে 'লেটস টক' "।

তিনি আরও বলেন, "প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদকে নিয়ে এর আগে বেশ কয়েকবার 'লেটস টক' আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্যায়ে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আয়োজন করা হচ্ছে 'লেটস টক'। দেশের তরুণদের জন্য এটি ভিন্নমাত্রার এক আয়োজন। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী বলেছিলেন, 'তরুণদের ভবিষ্যতের কথা ভেবেই তিনি বর্তমানকে উৎসর্গ করেছেন।' সুতরাং বোঝাই যায় তরুণদের জন্য কতটা আন্তরিক তিনি। আর সে কারণেই সিআরআই-এর এই আয়োজনকে স্বাগত জানিয়েছেন তিনি।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles