30 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

ভাঙড়ে বাঙালিদের উদ্যোগে আয়োজিত অবাঙালীদের ছট পূজো

 

অর্ণব মৈত্র, ভাঙড়ঃ ভাঙড়ে বাঙালিদের উদ্যোগে প্রথম বার অবাঙালীদের জন্য ছট পূজোর আয়োজন করা হয়। ভাঙড়ের মাটিতে এতোদিন দুর্গাপুজো, কালীপূজো, ঈদ সহ সব উৎসব এক সঙ্গে পালন করে আসছে হিন্দু- মুসলিম দুই সম্প্রদায়ের মানুষ। এবার ভাঙড়ে নতুন উৎসবের সংযোজন ঘটালেন বিশিষ্ট সমাজসেবী তথা তৃণমূল নেতা কাইজার আহমেদ।

প্রথমবার ভাঙড়ের থানা সংলগ্ন অফিস পাড়ার একটি পুকুরে ছট পুজোয় বাঙালি- অবাঙালীদের উপচে পড়া ভীড় ছিল চোখে দেখার মত।ভাঙড়ে দুর্গা, কালি পুজোর পর অবাঙালীদের জন্য ছট পুজোর উদ্যোগ নেয় ভাঙড় 'আমরা সবাই সঙ্ঘ'। এদিন বিকেলে ভাঙরে ছট পুজো দেখতে প্রচুর মানুষের সমাগম ঘটে। এই ছট পুজোকে ঘিরে একটি মেলা প্রাঙ্গনও পরিণত হয়েছে। প্রচুর অবাঙালি মানুষ এদিন পুকুরে আসেন পুজো দিতে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাঙড় ১ নং ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি কাইজার আহমেদ, ভাঙড় থানার ওসি অশোক তরু মুখার্জি, ক্লাবের সম্পাদক মানস সর্দার, ক্লাবের সভাপতি তথা ভাঙড় থানা সমন্বয় কমিটির সভাপতি কৌশিক সর্দার সহ আরো অনেকে। এদিন ছট পুজোর পাশাপাশি অবাঙালীদের জন্য ভোজপুরি শিল্পীদের নিয়ে একটু বিচিত্রা অনুষ্ঠানেরও আয়োজন করেন তারা। এই প্রথমবার এমন অনুষ্ঠান আয়োজনে খুশি ছট পুজো দিতে আসা সকল অবাঙালিরা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles