28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

অশোকনগর গেঞ্জির কারখানায় ভয়াবহ আগুন, লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

 

শান্তনু বিশ্বাস, অশোকনগরঃ উওর ২৪ পরগনার অশোকনগর কল‍্যাণগর পৌরসভার ১০নম্বর ওয়ার্ডের প্রগতি সংঘ এলাকায় শঙ্কর চক্রবতী বাড়িতে দীর্ঘ পনেরো বছর ধরে চলে আসা গেঞ্জির কারখানায় ভয়াবহ আগুন। ১০ই নভেম্বর শনিবার মাঝরাতে এলাকাবাসীর চিৎকারে ঘুম থেকে উঠে দেখেন কারখানায় আগুন জ্বলছে। সাথে সাথে স্থানীয় বাসিন্দারা জল দিয়ে আগুন নেভানোর কাজ করে। পরে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এর জেরে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান শঙ্কর চক্রবতী।

শঙ্কর চক্রবতী আরও বলেন, এদিন রাত দেড়টা নাগাদ ঘুমাতে যাবার সময় কারখানা ঠিকঠাক ছিল। মাঝরাতে এলাকাবাসীর চিৎকারে ঘুম থেকে উঠে দেখে কারখানায় আগুন জ্বলছে। সাথে সাথে স্থানীয় বাসিন্দারা জল দিয়ে আগুন নেভানোর কাজ করে। পরে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। অভিযোগ, তার কারোর সাথে কোন শত্রুতা নেই। তবে মনে হচ্ছে কেউ আগুন লাগিয়ে দিয়েছে। যায় ফলে ক্ষতি হয়েছে প্রায় ১২ লক্ষ টাকা। এছাড়া ১০ টি সেলাই মেশিন সহ কারখানার তৈরি করা গেঞ্জি ও মালপত্র সব পুড়ে ছাই হয়ে গেছে বলেও জানান।

স্থানীয়দের অভিযোগ, গেঞ্জি কারখানা থেকে মাএ ২০০ মিটার দূরে অশোকনগর ফ্রায়ার স্টেশন থাকলেও তা এখনো উদ্ধোধন হয়নি। তাই হাবড়া থেকে দেড় ঘন্টা পরে ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন। দমকলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে সাধারন মানুষ। অপরদিকে ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে আসে অশোকনগর থানার পুলিশ। তবে কিভাবে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে অশোকনগর থানার পুলিশ।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles