21 C
Kolkata
Friday, February 23, 2024
spot_img

আগুন ভস্মিভূত পাটের গোডাউন, ক্ষতিগ্রস্ত প্রায় সাড়ে সাত লাখ টাকা

শান্তনু বিশ্বাস, হাবড়াঃ দীপাবলি পূজোয় যখন সবাই আনন্দে মেতে হঠাৎ নিরানন্দ নেমে আসলো রুদ্রপুর বাজারে। ৬ই নভেম্বর রাত ১১টা নাগাদ উওর ২৪ পরগনার হাবড়া থানার অন্তরগর্ত রুদ্রপুর বাজারে একটি পাটের গোডাউনে হঠাৎ আগুন লাগে।
এরপর আগুন দেখতে পেয়ে স্থানীয় বাসিন্দারা সাথে সাথে দমকলে ফোন করে। তার আগে প্রায় ১ঘন্টা ধরে স্থানীয় বাসিন্দা সহ ব্যবসায়ীরা জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে বলে জানা যায়। পরে ঘটনা স্থানে দমকলের দুটি ইঞ্জিন এসে প্রায় দুই ঘন্টা পর নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, এদিন গোডাউনের মালিক সইদুলা মোল্লা রাত ৮টা নাগাদ গোডাউন বন্ধ করে বাড়ি যান। তার পর রাত ১১টা নাগাদ স্থানীয় মারফত গোডাউনে আগুন লাগার খবর পান। ঘটনার খবর পাওয়ার পরই তিনি ঘটনাস্থলে আসেন।

গোডাউন মালিক সইদুলা মোল্লা(রাজু) জানান, পাটের গোডাউনে প্রায় ৮০ শতাংশ পুরে যায়। দোকানটি পুরোপুরি ভাবে ভস্মিভূত হয়ে যায়। ২০০ কুইন্টাল পাট পুরে নষ্ট হয়। বর্তমানে যার বাজার মূল্য সাড়ে সাত লাখ টাকা। তিনি বিভিন্ন চাষিদের কাছ থেকে পাট ক্রয় করেন। প্রায় ৭০ শতাংশ চাষিদের এখনও তার টাকা দেওয়া হয়নি। দীপাবলির পর পাট বিক্রি করে সবাইকে টাকা দেওয়ার কথা ছিল বলে জানান। এমনকি তাঁর গোডাউনে কোন ইলেকট্রনিক ব‍্যবস্থা ছিল না বলেও তিনি জানান। তাহলে কিভাবে আগুন লাগলো সে বিষয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে হাবড়া থানার পুলিশ সহ দমকল বাহিনী।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles