28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

‘সরকারি কর্মচারী’দের জন্য এককালীন ২ লক্ষের ভাতা, জারি হল বিজ্ঞপ্তি

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ দীপাবলির আলোয় খুশির ঝলক সরকারি দফতরে কর্মরত অস্থায়ী কর্মীদের মনে। অর্থ দফতর অবসরকালীন ভাতা প্রদানের নির্দেশিকা জারি করেছিল আগেই। তা কার্যকর হতে শুরু করল দীপাবলির প্রাক্কালে। এবার অবসর নেওয়ার সঙ্গে সঙ্গেই মিলবে একাকালীন আর্থিক অনুদান। রাজ্য সরকারের অস্থায়ী কর্মীরা এককালীন দু-লক্ষ টাকা পাবেন এক্ষেত্রে।

অর্থ দফতর আগেই নির্দেশ জারি করেছিল, সরকারি অফিসে নিযুক্ত অস্থায়ী কর্মীরা ৬০ বছর বয়স পর্যন্ত কাজ করতে পারবেন। ৬০ বছরের পর অবসর নেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁরা এককালীন দু'লক্ষ টাকা হাতে পাবেন। কিন্তু নির্দেশিকা জারির পরও অনেক দফতর তা কার্যকর করছিল না। সেই সমস্যার নিরসন করে অবসরকালীন ভাতা প্রদানের বিজ্ঞপ্তি জারি করল সরকার।

সম্প্রতি জনপ্রিয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে এই সংক্রান্ত প্রতিবেদন। ওই প্রতিবেদনে জানানো হয়েছে, ভূমি ও উদ্বাস্তু পুনর্বাসন দফতর অস্থায়ী কর্মীদের ওই ভাতা প্রদানের জন্য নির্দেশিকা জারি করেছে। প্রায় এক বছর আগে ঘোষিত হয়েছিল এই নির্দেশিকা, তা কার্যকর হল এই প্রথম। ফলে ৬০ বছর বয়স পর্যন্ত চাকরির নিরাপত্তার পাশপাশি অবসরকালীন ভাতাপ্রাপ্তিও হল অস্থায়ী কর্মীদের।

অস্থায়ী কর্মীরা চাকরির নিরাপত্তা, অবসরকালীন ভাতার পাশাপাশি বেতন বৃদ্ধির সুবিধাও পেতে শুরু করেছেন। তবে একশ্রেণির কর্মীর এখনও অভিযোগ রয়েছে। বিশেষ করে যাঁরা ঠিকাদার নিযুক্ত কর্মী, তাঁরা এই সংক্রান্ত কোনও পরিষেবা পাচ্ছেন না বলে অভিযোগ। তাঁদের জন্য সরকার যাতে বিশেষ কোনও ব্যবস্থা করে, সেই আর্জি রাখা হয়েছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles