28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

রোজভ্যালিকাণ্ডে গ্রেফতার এক ব্যবসায়ী

 

অর্ণব মৈত্র, রাজারহাটঃ রোজভ্যালিকাণ্ডে গ্রেফতার করা হয় ব্যবসায়ী সুদীপ্ত রায় চৌধুরিকে। ৪ ঠা নভেম্বর সকালে তাকে তাঁর বাইপাসের বাড়ি থেকে গ্রেপ্তার করে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)।

ইডি সূত্রে জানা যায়, রোজভ্যালি চিট ফান্ডের তদন্ত করতে গিয়ে গৌতম কুণ্ডুর সঙ্গে সুদীপ্তর যোগসূত্র পাওয়া যায়। সুদীপ্ত প্রথম দিকে 'ব্র্যান্ড ভ্যালু কমিউনিকেশন'-র সাথে যুক্ত ছিলেন। একসময়ে এটি রোজভ্যালিরই একটি সংস্থা ছিল। রোজভ্যালি কাণ্ডের তদন্ত করতে গিয়ে ইডি-র আধিকারিকরা দেখতে পান প্রচুর বেনামি সম্পত্তি রয়েছে ওই সুদীপ্তর নামে। আর তাই গতকাল তাঁর বাড়িতে ম্যারাথন তল্লাশি চালানো হয়। তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পত্তি থাকার ও বেআইনি লেনদেনের অভিযোগ রয়েছে। রোজভ্যালি ছাড়া অন্যান্য চিটফান্ডের সঙ্গেও সুদীপ্তর যোগসূত্র পাওয়া গেছে।

[espro-slider id=13854]

বেনামি সম্পত্তি ছাড়াও প্রভাবশালীদের সঙ্গে সুদীপ্তর যোগাযোগ ছিল। এছাড়া ভুয়ো প্রতিশ্রুতি দিয়ে তিনি প্রভাবশালীদের সঙ্গে যোগসূত্র রেখে সেটিং করিয়ে দেওয়ার নাম করে বাজার থেকে টাকা তুলেছেন এবং সেই টাকা বেনামী ব্যবসায় খাটিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।

ইডি-র দাবি, রোজভ্যালিকাণ্ডে সুদীপ্ত অন্যতম বিগ শট। মূলত রোজভ্যালির অর্থ খুঁজে পেতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ই ডি আধিকারিকরা। গতকাল তল্লাশি চালিয়ে যে সমস্ত তথ্য হাতে পেয়েছেন ইডি-র আধিকারিকরা, তা খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles