28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ডিরেকট্রোরের ভুয়ো পরিচয় দিয়ে ওপর এক ই ডি কর্তাকে হুমকি, গ্রেফতার অভিযুক্ত

 

অর্ণব মৈত্র, বিধানগরঃ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের ডিরেকট্রোরের ভুয়ো পরিচয় দিয়ে ওপর এক ই ডি কর্তাকে হুমকি দেওয়ার অভিযোগে নিউটাউনের এক বাসিন্দার বিরুদ্ধে বিধাননগর সাইবার ক্রাইম থানাতে অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগ দায়ের করেন ই ডির এসিস্টেন্ট ডিরেক্টর। মূলত ভুয়ো ইমেল আই ডি খুলে চলতো টাকা চেয়ে হুমকি এমনটাই অভিযোগ। আর তারপরই ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ৩রা নভেম্বর রাতে গোপন সূত্রে খবর পেয়ে নিউটাউনের বাড়িতে হানা দিয়ে অভিযুক্ত অনন্ত সুন্দর রাজনকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পক্ষ থেকে নিউটাউন থানাতে অভিযোগ জানানো হয় যে এক ব্যক্তি ই ডির ডিরেক্টরের পরিচয়ে একটি ভুয়ো ইমেল আইডি খুলে দেশের এবং বিদেশের বিভিন্ন ব্যাঙ্কের থেকে বিভিন্ন নামি ব্যক্তিদের ব্যাঙ্কের ডিটেলস সংগ্রহ করার চেষ্টা চালাচ্ছে। ইতিমধ্যে ঘটনার তদন্তভার নিউটাউন থানার পক্ষ থেকে বিধাননগর সাইবার ক্রাইম থানাকে দেওয়া হয়। এর পরেই তদন্ত শুরু করে এদিন রাতে এই ব্যক্তিকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে আরও জানা যায়, অভিযুক্ত এক ব্যক্তিকে ১১ লক্ষ টাকা ধার দেয় সেই টাকা ওই ব্যক্তি ফেরত না দেওয়ার ফলে এই পথে তার ব্যাঙ্ক ডিটেলস জোগাড়ের চেষ্টা করে এই ব্যক্তি। তার পর থেকে বিভিন্ন ব্যাঙ্কে অন্যান্য ব্যক্তিদের ডিটেলসও চায় সে। ৪ ঠা নভেম্বর অভিযুক্তকে বারাসাত আদালতে তোলা হবে বলে জানা যায়। এই ঘটনায় অন্য কোনো কেউ জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখছে সাইবার ক্রাইম থানার পুলিশ।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles