29 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

গিনেস বুকে নাম তুললেন নদিয়ার অনুপম সরকার

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ  ইউটিউবের সাহায্য নিয়ে যোগাযোগ, আর তার পরই ৭১,৫০০টি স্টেপেল পিন জুড়ে ১৮১৯ ফুট লম্বা স্টেপেল চেন তৈরি করে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম নথিভুক্ত করে ফেললেন নদিয়ার বাসিন্দা অনুপম সরকার।

নদিয়ার শান্তিপুরের গোবিন্দপুর এলাকার বাসিন্দা অনুপম সরকার পেশায় কৌতুক অনুষ্ঠানের সঞ্চালক। ছোট থেকেই অনুপমের ইচ্ছে ছিল এমন কিছু করার, যাতে বিশ্বের দরবারে তাঁর কাজ স্বীকৃতি পায়। আর অনুপমের সেই স্বপ্নকে বাস্তব রূপ দেওয়ার পথ দেখিয়ে দিল ইউটিউব।

ইউটিউবে ভিডিও দেখতে গিয়ে একদিন অনুপম বাবু দেখেন, বাংলাদেশের এক ব্যক্তি তার শিল্পকর্মের জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়েছেন। সেটি দেখার পরে নিজের নামও গিনেস বুকে তুলতে উদ্যোগী হন অনুপমবাবু। ইন্টারনেট থেকেই গিনেস বুকে নাম তোলার সমস্ত নিয়ম জেনে নেন তিনি। তারপরে শুরু হয় স্টেপেল পিন জুড়ে চেন তৈরির কাজ।

প্রসঙ্গত ২০১৮ সালের ৯ ই এপ্রিল থেকে শুরু হওয়া এই কর্মকাণ্ড শেষ হয় জুলাই মাসের ১৩ তারিখ। ১০ মিলিমিটার সাইজের ছোট ছোট পিন খালি হাতে জুড়ে এই চেন তৈরি করেছেন অনুপম। তিনি বলেন, ‘‘এর আগে এই ধরনের দীর্ঘতম চেনের মাপ ছিল ১১৫৭ ফুট। আমি যে চেন তৈরি করেছি, তার মাপ ১৮১৯ ফুট। আমি এর নাম দিয়েছি সম্প্রীতি শৃঙ্খল। জাতি-ধর্ম নির্বিশেষে ভারতবাসী যাতে একসঙ্গে বাঁধা থাকেন, আমি সেই বার্তাই দিতে চেয়েছি।’’

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles