28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

৫৩-য় পা দিলেন বলিউডের কিং খান

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ  বলিউড কিং, কিং খান, বলিউড বাদশা, বা মেয়েদের মনের বাজিগর। রোম্যান্স কিং। পথ চলতে কেউ রাজ বলে ডাকে তো কেউ রাহুল...আবার কেউ কবির খান হিসেবেই ভাবতে ভালোবাসেন। তিনি শাহরুখ খান। আজ তাঁর ৫৩-তম জন্মদিন।

"আগার কিসি চিজ কো দিল সে চাহো তো পুরি কায়নাত উসে তুমসে মিলানি কি কোসিস ম্যায় লাগ যাতি হ্যায়...।" অ্যাওয়ার্ড হাতে মঞ্চে দাঁড়িয়ে কথাটা বলেছিলেন শাহরুখ খান। ছবির নাম কমবেশি সবার জানা। "ওম শান্তি ওম"-এর সংলাপটা অক্ষরে অক্ষরে মেনে চলেছেন। কোথাও না কোথাও এটা মেনে চলেছেন শাহরুখ। টেলিভিশন অভিনেতা থেকে বলিউড বাদশা বা কিং খান হওয়ার পিছনে ছিল কঠোর পরিশ্রম।

এক সাক্ষাৎকারে শাহরুখ বলছেন, তিনি কখনও ভাবেননি যে অভিনেতা হবেন। হওয়ার তো ইচ্ছে ছিল খেলোয়াড়। হকি, ক্রিকেট, ফুটবল...ইচ্ছে একটাই... দেশের হয়ে খেলবেন। কিন্তু, হল কি তা ? এক সাক্ষাৎকারে শাহরুখ জানিয়েছেন যে, ছোটোবেলায় কোমরে চোট লেগেছিল। তাই খেলা ছাড়তে হয়। কিন্তু, খেলা ছেড়েছিলেন বলেই হয়ত তিনি আজ শাহরুখ খান হয়েছেন। তবে খেলার প্রতি ভালোবাসা আজও আছে। তাই তো IPL-এ কলকাতা নাইট রাইডার্স দলটি কিনেছিলেন তিনি। আর আজও KKR-এর প্রত্যেক ম্যাচে থাকার চেষ্টা করেন।

অবশ্য একেবারে খেলা ছেড়ে দিয়েছেন বললে ভুল হবে। ২৭ বছর ধরে খেলছেন তিনি। না কোনও স্পোর্টস নয়, তিনি খেলেছেন নিজের ছবি নিয়ে। তা রোম্যান্টিক হোক বা অন্য ধরনের ছবি...শাহরুখ মানেই হিট। এমন একটা ধারণাও তৈরি করেছেন। রাজ, রাহুলের মতো চরিত্র, নিজের সিগনেচার স্টেপকে আন্তর্জাতিক স্তরে পৌঁছে দিয়েছেন।

তবে ফিল্মি ক্যারিয়ারে সীমাবদ্ধ নেই শাহরুখ। নিজের প্রযোজনা সংস্থা "রেড চিলিজ এন্টারটেইমেন্ট" শুরু করেন। তবে সহ প্রযোজক হিসেবে অনেক আগেই তিনি ছবিতে প্রযোজনা শুরু করেছিলেন। স্ত্রী গৌরী খানের সঙ্গে নিজেদের বিনিয়োগও করেছেন।

আরিয়ান, সুহানা ও আব্রামকে নিয়েও পজেজিভ তিনি। এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন যে কেউ যদি সুহানার সঙ্গে খারাপ ব্যবহার করে তাহলে তিনি ওই ব্যক্তিকে খুনও করতে পারেন। আবার একসময় শাহরুখ এও বলেছিলেন যে তিনি চান না তাঁর সন্তানরা সিনেমায় আসুক। কাজের বাইরে সন্তানদের সঙ্গে সময় কাটাতেই বেশি পছন্দ করেন তিনি।

শাহরুখ এক সাক্ষাৎকারে বলেছিলেন, "যখন আমার খেলতে ইচ্ছে করে তখন আমি আব্রামের সঙ্গে খেলতে শুরু করি। যখন মেয়েদের অনুষ্ঠান দেখতে ইচ্ছে করে বা মেয়েদের মেকআপ সংক্রান্তে বা মেয়ে সংক্রান্ত কিছু জানতে হলে সুহানার সঙ্গে সময় কাটাই। আর যখন বদমাশি, খুনসুঁটি করতে হলে আরিয়ানের সঙ্গে যাই।"

কিন্তু, ৫৩-এ এসে এখনও নিজের রোম্যান্স কিং-এর ইমেজটা ধরে রেখেছেন শাহরুখ। কাজল, রানি, জুহি হোক বা এই প্রজন্মের অভিনেত্রী দীপিকা, অনুষ্কা। তাঁদের সঙ্গে রোম্যান্সে আজও তিনি বলিউডের রোম্যান্স কিং।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles