28 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

ধর্ষণের অভিযোগ উঠল এম জে আকবরের বিরুদ্ধে

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ  ইস্তফা দিয়েও শান্তিতে নেই প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এম জে আকবর। এবার তাঁর বিরুদ্ধে সরাসরি ধর্ষণের অভিযাগে আনলেন মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী এক সাংবাদিক। নিজের ব্লগে তাঁর ওপরে যৌন নির্যাতনের কথা লিখেছেন ওই সাংবাদিক।

বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে বিজনেস এডিটার হিসেব ন্যাশনাল পাবলিক রেডিওতে কাজ করেন সাংবাদিক পল্লবী গগৈ। একসময় তিনি কাজ করতেন এশিয়ান এজ দৈনিকে। ওই দৈনিকের সম্পাদক ছিলেন আকবর। বছর কুড়ি আগে আকবরের সঙ্গে কাজ করার সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা লিখেছেন ওয়াশিংটন পোস্টে লেখা এক ব্লগে।

যে সময়ে তিনি ধর্ষণ হওয়ার কথা পল্লবী উল্লেখ করেছেন তখন তাঁর বয়স ছিল মাত্র ২৩। এশিয়ান এজ-এ দায়িত্বে ছিলেন অপ-এড পাতার। সে সময় জয়পুরের এক হোটেলে ডেকে তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। পল্লবীর ভাষায়, "উনি আমার পোশাক ছিঁড়ে ফেলেন ও আমাকে ধর্ষণ করেন।"

ওই সাংবাদিক আরও লিখেছেন, ওর কথায় মন্ত্রমুগ্ধ হয়ে যেতাম। এক সময়ে এশিয়ান এজের অপ-এড পাতার দায়িত্বও পেয়ে যাই। এর জন্য আমাকে অনেক বড় মূল্য দিতে হয়েছিল। প্রথম যৌন নির্যাতনের ঘটনা ঘটে একবার ওকে পাতা দেখানোর সময়ে। সেবার আমাকে জোর করে চুম্বন করা হয়। একমাস পরেই দ্বিতীয় ঘটনা ঘটে মুম্বইয়ের তাজ হোটেলে। একটি ম্যাগাজিনের লেআউট দেখানোর অছিলায় উনি আমাকে হোটেলে ডাকেন। হোটেলের ঘরে আমাকে জোর করে চুমু খাওয়ার চেষ্টা করেন। ওকে জোর করে ধাক্কা দিয়ে সরিয়ে দিই। দৌড়ে বেরিয়ে আসি হোটেল থেকে। পরের ঘটনা জয়পুরের হোটেলের। এবার ওর গায়ের জোরের সঙ্গে পেরে উঠতে পারিনি।

উল্লেখ্য, এখনও পর্যন্ত ২০ জন মহিলা এম জে আকবরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন। এনিয়ে মামলাও শুরু হয়েছে আদালতে। তাঁর বিরুদ্ধে প্রথম অভিযোগ তোলেন সাংবাদিক বীণা রামানি। এরপর আরও বেশ কয়েকজন প্রতিষ্ঠিত সাংবাদিক আকবরের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলেন। তারই জেরে শেষপর্যন্ত পদত্যাগ করতে হয় আকবরকে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles