28 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

২০১৯-এর ভোটের আগে সরকারি কর্মীদের জন্য দুঃসংবাদ! বাড়ানো হল ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ!!

 

অরিন্দম রায় চৌধুরী, কলকাতাঃ ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ আরও ছয়মাসের জন্য বাড়ানো হল। গত ২০১৫-র অক্টোবরে কমিশন গঠনের পর এই নিয়ে চার ধাপে মোট তিন বছর কমিশনের মেয়াদ বাড়ানো হল। নবান্ন সূত্রে এমনই খবর পাওয়া যাচ্ছে।

প্রসঙ্গত গতবছরের নভেম্বরে অর্থনীতিবিদ অভিরূপ সরকারের নেতৃত্বাধীন ষষ্ঠ বেতন কমিশনের মেয়াদ একবছর বাড়ানো হয়েছিল। সেই সময় অবশ্য কর্মী সংগঠনগুলি এই সিদ্ধান্তের প্রতিবাদ করেছিল। তাঁরা বলেছিলেন, মুখ্যমন্ত্রী মহার্ঘভাতা দেওয়ার কথা ঘোষণা করে কমিশনের রিপোর্ট জমা দেওয়ার মেয়াদ আরও একবছর বাড়িয়ে দিলেন।

গত বছরে মেয়াদ বাড়ানোর পর বেতন কমিশনের মেয়াদ ছিল ২২ নভেম্বর পর্যন্ত। কিন্তু এখনও পর্যন্ত বেশ কিছু শুনানির কাজ বাকি থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অর্থ দফতর সূত্রে খবর। সূত্রের খবর অনুযায়ী, অর্থ দফতরের কর্তারা এই সিদ্ধান্তের পিছনে রাজ্যের আর্থিক পরিস্থিতি দায়ী বলে মন্তব্য করেছেন।

এমত অবস্থায় ২০১৯-এর জানুয়ারি থেকে এক কিস্তি মহার্ঘ ভাতা পাওয়া কথা রয়েছে রাজ্য সরকারী কর্মীদের। ১৮ শতাংশ করে মহার্ঘ ভাতা দেওয়ার হবে বলে আগে থেকে ঘোষণা করে রেখেছে নবান্ন। তার আগে কৌশলে নভেম্বরে কমিশনের মেয়ার বাড়ানো হল বলেই মনে করছে কর্মী সংগঠনগুলি। সরকার বিরোধী সংগঠনগুলি সরকারের এই সিদ্ধান্তকে কর্মীদের প্রতি বঞ্চনা বলেই অভিযোগ করেছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles