28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

রাজারহাটে রাস্তা সারাই এর দাবীতে স্থানীয়দের পথ অবরোধ

 

অর্ণব মৈত্র, রাজারহাটঃ  দীর্ঘদিন খারাপ রাস্তা এবং প্রচন্ড ধূলোয় নাজেহাল এলাকার মানুষ। রাস্তার দাবিতে রাজারহাটের বিষ্ণুপুর শিবতলায় রাস্তা অবরোধ করল স্থানীয় বাসিন্দারা। ২৯ শে অক্টোবর রাজারহাট বিষ্ণুপুরের শিবতলায় রাস্তার দাবিতে অবরোধ করল স্থানীয় বাসিন্দারা। দীর্ঘ ৬-৭ বছর ধরে খারাপ রাস্তা এবং প্রচন্ড ধূলোয় নাজেহাল এলাকার মানুষ। রাস্তার ধারে দোকানদাররা ধুলোর জন্য যেমন অতিষ্ঠ তেমনি রাস্তার পাশে থাকা বাসিন্দারাও অতিষ্ঠ। শুধু তাই নয়, পথ চলতি মানুষও ধূলোয় নাজেহাল।

বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ ৬-৭ বছর ৯১ রুটের গুরুত্বপূর্ন এই রাস্তা মেরামত করা হয়নি। এই রাস্তা দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের সঙ্গে উত্তর ২৪ পরগনার রাজারহাটের যোগাযোগ রয়েছে। এই রাস্তা ধরে খুব সহজেই এলাকার বাসিন্দারা কলকাতা যেতে পারে। আর তাই দীর্ঘদিন ধরে ৯১ রুটের বেহাল রাস্তা ঠিক করার দাবি জানিয়ে আসছেন রাজারহাটের বাসিন্দারা। কিন্তু তাদের কথায় কোন প্রকার কাজ না হওয়ায় এদিন তারা পথ অবরোধ করেন।

স্থানীয় দোকানদার মিজানুর ইসলাম জানান, " দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে গুরুত্বপূর্ণ এই রাস্তা। পিচের চিহ্ন নেই বললেই চলে। বর্ষার সময় ঝামা ইট দিয়ে রোলার চালানো হয়। তারপর সেই ঝামা ইটের প্রচন্ড ধূলোয় জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার বাসিন্দাদের। বহু মানুষ ধুলোর জন্য অসুস্থ হয়েও পড়ছেন।"

মুলত এর জেরেই এদিন রাজারহাটের গুরুত্বপুর্ণ এই রাস্তা অবরোধ করে স্থানীয় বাসিন্দারা। ঘটনার খবর পাওয়ার পর ঘটনাস্থলে যায় রাজারহাট থানার পুলিশ। এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন পুলিশ। পুলিশের আশ্বাসে প্রায় এক ঘন্টা পর অবরোধ তুলে নেয় বাসিন্দারা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles