28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, আগামী দু’দিন গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ  বঙ্গোপসাগরে ফের চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। এর প্রভাবে আগামী দু’দিন দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। সবে ঠাণ্ডা পড়তে শুরু করেছে রাজ্যে। আর তা ভোররাতে বেশ অনুভব করা যাচ্ছে। সকালে আবার কোথাও কোথাও কুয়াশারও দেখা মিলছে। কিন্তু রাজ্যবাসীর সেই সুখ বোধহয় স্থায়ী হল না।

২৮ শে অক্টোবর রবিবার সন্ধ্যা থেকেই কলকাতার আকাশে মেঘ জমতে শুরু করে। কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টিও হয়েছে। রাতের দিকে ঠাণ্ডা হাওয়া বইতেও শুরু করে। ২৯ শে অক্টোবর সোমবার সকালে শহরে কোথাও কোথাও হালকা বৃষ্টি হয়েছে। সকাল থেকেই আকাশের মুখ ভার। নিম্নচাপের প্রভাবে দুই ২৪ পরগনা, হুগলি, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান ও বীরভূমে কোথাও হালকা আবার কোথায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। বাঁকুড়া, পুরুলিয়াতেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। যদিও ইতিমধ্যেই নদিয়ার কয়েকটি জায়গায় বৃষ্টি হয়েছে। তবে ৩১ শে অক্টোবর বুধবারে এই নিম্নচাপ কাটতে পারে বলে জানা যাচ্ছে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, শীত শীত ভাব থাকলেও শীত আপাতত আসছে না। নিম্নচাপের প্রভাবে তা আরও গোলমাল হয়ে গেল। শীতের হাওয়া আপাতত আটকে রইল মাঝপথেই। অপরদিকে নিম্নচাপের কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেত নিষেধ করা হয়েছে। বিশেষ করে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলের মৎস্যজীবীদের জন্য ওই সতর্কতা জারি করা হয়েছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles