28 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

মিঁনাখায় সিলিকোসিস আক্রান্ত রোগীদের পদযাত্রা ও সমাবেশ

 

অর্ণব মৈত্র, মিঁনাখাঃ ২৫শে অক্টোবর উত্তর ২৪ পরগনার মিঁনাখায় সিলিকোসিস আক্রান্ত রোগীদের পদযাত্রা ৷ এদিন এক হাজারেরও বেশি সিলিকোসিস আক্রান্ত রোগী এবং তাদের পরিবার এই মিছিলে অংশগ্রহণ করে ৷ মালঞ্চ মোড় থেকে শুরু করে মিঁনাখা হাসপাতাল মাঠে গিয়ে শেষ হয় তাদের পদযাত্রা ৷

এদিন তাদের এই পদযাত্রার মূল উদ্দেশ্যে, সিলিকোসিস আক্রান্ত রোগীদের পরিবারকে তিন লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ও মাসিক ভাতা এবং ১০০ দিনের কাজ সুনিশ্চিত ও বিনা পয়সায় চিকিৎসা সহ ১০ দফা দাবি নিয়ে তাদের এই মিছিল ৷ কারন যেখানে সরকার খেলাধুলা, উৎসব সকল ক্ষেত্রে মানুষদের পাশে দাঁড়িয়ে আর্থিক সাহায্য দান করছেন সেক্ষেত্রে এই সমস্ত মানুষদের পাশে দাড়ালে বহু মানুষ এই রোগ থেকে মুক্তি পাবেন। পাশাপাশি বহু মায়ের কোল আর খালি হবে না।

এ বিষয়ে এই পদযাত্রার অন্যতম সদস্য বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন, ২০১৭ সালে হাইকোর্টে জনস্বার্থবাহী একটি মামলা হয় আর সেই রায় অনুযায়ী এই রোগে আক্রান্ত প্রতিটি গ্রামে একটি করে চিকিৎসা কেন্দ্র করতে হবে, চিকিৎসা ব্যবস্থা করতে হবে, অক্সিজেন সরবরাহ করতে হবে কিন্তু বর্তমান সরকার একটি মাত্র গ্রামে চিকিৎসা কেন্দ্র করেছেন বাকি গ্রাম গুলিতে কোন প্রকার সাহায্য করেন নি। আর তাই এদিন তাদের এই পদযাত্রার মাধ্যমে তারা সরকারকে সচেতন করেন। এদিন এই পদযাত্রায় উপস্থিত ছিলেন মন্দাক্রান্তা সেন, শামিম আহমেদ আইজুল হক।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles