28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

‘ইরানের মোকাবিলায় ব্যর্থ আমেরিকা কাল্পনিক অভিযোগের আশ্রয় নিয়েছে’

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি বলেছেন, তার দেশের মোকাবিলায় একের পর এক ব্যর্থ হয়ে আমেরিকা এখন তেহরানের বিরুদ্ধে মিথ্যা প্রচারণা ও কাল্পনিক অভিযোগ উত্থাপনের নীতি গ্রহণ করেছে।

‘ইরান সন্ত্রাসবাদে মদত দিচ্ছে’ এবং ‘মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা ছড়াচ্ছে’ বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন সম্প্রতি যে অভিযোগ করেছেন তার জবাব দিতে গিয়ে কাসেমি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিগত মাসগুলোতে ইরানের বিরুদ্ধে একের পর এক ব্যবস্থা নিয়েও তেহরানের কোনো ক্ষতি করতে না পেরে ট্রাম্প ও তার উপদেষ্টারা কাল্পনিক অভিযোগ আরোপের নীতি গ্রহণ করেছেন।

১৪ই অক্টোবর রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এক বিবৃতিতে আরো বলেন, জাতিসংঘ সাধারণ পরিষদের সাম্প্রতিক বার্ষিক অধিবেশনে আমেরিকার একাকীত্ব ও অসহায় অবস্থা বিশ্ববাসীর সামনে প্রকাশ হয়ে পড়েছে। ট্রাম্প ও বোল্টন ওই অধিবেশনের আগে ব্যাপক হুম্বিতম্বি করলেও জাতিসংঘের অধিবেশনে তাদের কথায় বিশ্বের কোনো দেশ কান দেয়নি বরং উল্টো মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য নিয়ে হাসিঠাট্টা করেছেন বিশ্বের প্রতিনিধিরা।

কাসেমি বলেন, মধ্যপ্রাচ্যের সুনির্দিষ্ট কিছু দেশের উগ্র ধর্মীয় মতবাদের কারণে বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। মার্কিন সরকার এ কথা জানার পরও ভুল তথ্য উপস্থাপন করে ইরানের মতো সন্ত্রাসবাদের শিকার দেশকে এর জন্য অভিযুক্ত করার চেষ্টা করছে। মধ্যপ্রাচ্যে আমেরিকার অস্থিতিশীলতাকে ধামাচাপা দেওয়ার পাশাপাশি নিজের মিত্রদের রক্ষা করার জন্য ওয়াশিংটন এ ধরনের বিভ্রান্তিকর আচরণ করছে বলে বাহরাম কাসেমি উল্লেখ করেন।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles