28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

জন্মদিন উপলক্ষ্যে রক্তদান শিবির ও অনাথ শিশুদের বস্ত্র উপহার সহ ভুড়িভোজ

শান্তনু বিশ্বাস, হাবড়াঃ জন্মদিন উপলক্ষ্যে সব সময় শিশুরা চায় তাদের বন্ধু -বান্ধব আত্মীয় স্বজন নিয়ে আনন্দ করতে। বছরের এই দিনটার জন্যই শিশুরা তাকিয়ে থাকে যে তার জন্মদিনে কেক কাটা হবে, তার বন্ধু -বান্ধব ও আত্মীয় স্বজন সকলে হ‍্যাপি বার্ডে বলবে আর হাত তালি দেবে। তবে দক্ষিণ হাবড়ার গোপাল কবিরাজ ১৮ নম্বর ওয়ার্ড এলাকার বাসিন্দা পেশায় আইনজীবী অভিজিৎ চক্রবর্তী তার ছোট্ট মেয়ে বছর পাঁচ-এর অভিনন্দা চক্রবর্তীর জন্মদিন পালন করলেন একটু অন্যভাবে।

১০ই অক্টোবর মেয়ের জন্মদিন-উপলক্ষ্যে রক্তদান শিবিরের আয়োজন করেন কিন্তু রক্তদানের পর কাউকে খালি পেটে ছাড়েননি সাথে ছিল ভুড়ি ভোজের ব‍্যবস্থা। পাশাপাশি ২৫ জন অনাথ শিশুদের হাতে তুলে দেওয়া হয় নতুন বস্ত্র।

অভিজিৎ বাবু জানান, এই ধরনের কাজ করে নতুন জীবন দিতে পারলাম, তিনি আগামী দিনেও এমন কাজ করতে চান এবং রক্ত দানের মতো কাজে মানুষকে আরো এগিয়ে আসতে হবে। এদিন এই জন্মদিনের অনুষ্ঠানে ৪৫ জন রক্তদান করেন বলেও জানান।

তিনি আরো বলেন, প্রত‍্যেক গরিব বাবা মা পূজোর সময় কষ্ট হলেও জামাকাপড় দেন। কিন্তু অনাথদের তো কেউ দেয় না তাই এই উদ্যোগ। এই ভাবে রক্ত দিলে তাহলেই মিটবে রক্তের চাহিদা বাজবে একটি নতুন জীবন। তাদের এদিনের এই ধরনের প্রচেষ্টায় খুশি নিমন্ত্রিত সকল অতিথি সহ এলাকাবাসীরা।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles