28 C
Kolkata
Sunday, July 14, 2024
spot_img

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনে অধিকাংশ আসনে জয়ী এবিভিপি

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের অধিকাংশ আসনে জয় পেল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ(এবিভিপি)। ৮ বছর পর এই সাফল্য পেল আরএসএস-র এই ছাত্র সংগঠন। বিশ্ববিদ্যালয়ের ৬ টি পদেই জয়ী হয়েছে এবিভিপি।

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বিপুলভাবে জিতলেও হায়দরাবাদ বিশ্ববিদ্যালয় হাতছাড়া হল বামেদের। বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচনে এবার আদার ব্যাকওয়ার্ড ক্লাসেস ফেডারেশন(ওবিসিএফ) ও সেবালাল বিদ্যার্থী(এসভিডি) দলের সঙ্গে জোট বেঁধে বামেদের সঙ্গে লড়াইয়ে নেমেছিল এবিভিপি। অন্যদিকে ছিল আদিবাসী-দলিত-মুসলিম সংগঠনগুলির জোট ইউডিএ এবং এসএফআই। নির্বাচনে ৬টি পদেই জয়ী হয়েছে এবিভিপি। ৬ই অক্টোবর রাতে ফল ঘোষণা করা হয়।

আরতি নাগালকে ছাত্র সংসদের সভাপতি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এনিয়ে দ্বিতীয়বার কোনও ছাত্রী প্রেসিডেন্ট পদ জয়ী হলেন। তিনি পেয়েছেন ১৬৬৩ ভোট। নাগপালের প্রতিদ্বন্দ্বী এসএফআইয়ের এরাম নবীন পেয়েছেন ১৩২৯ ভোট। গত আট বছরে নির্বাচনগুলিতে একটি আসনও পায়নি এবিভিপি। তবে এবার জোট করে তারা চমকে দেওয়ার মতো ফল করল।

উল্লেখ্য, ২০১৬ সালে ১৭ ই জানুয়ারি হোস্টেলের ঘরে আত্মঘাতী হন বিশ্ববিদ্যালয়ের গবেষক ছাত্র রোহিত ভেমুলা। এনিয়ে তোলপাড় হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles