30 C
Kolkata
Wednesday, July 17, 2024
spot_img

পান্ডবেশ্বরে কয়লা খনিতে ধস, তলিয়ে যাওয়া শ্রমিকদের উদ্ধারে ইসিএলকর্মী

 

ওয়েব ডেস্ক, বেঙ্গল টুডেঃ ৬ই অক্টোবর রাতে পাণ্ডবেশ্বরের খোট্টাডিহি কোলিয়ারিতে এই দুর্ঘটনা ঘটে। কয়লা খনিতে ধস নেমে মৃত্যু হয় দুই শ্রমিকের। মৃত দুই শ্রমিকের নাম চন্দ্রশেখর গিরি ও কালেশ্বর মাহাতো। তাঁরা এই কোলিয়ারিতে ওভারম্যান ও ড্রেসারের কাজ করত। ভোররাতে আচমকাই তাদের উপর কয়লাখনির উপরের অংশ ধসে পড়ে।

কয়লাখনির ধসে চাপা পড়ে যান তাঁরা। ধস নামার পরেই ইসিএলের ২০ জন কর্মী উদ্ধারকার্যে নেমে পড়েন। তাঁদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। কিন্তু দীর্ঘ চেষ্টার পর কয়লাখনির ধসে চাপা পড়া দুই শ্রমিককে উদ্ধার করা হয়। এই ঘটনার পরই কয়লাখনিতে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। ঘটনার দীর্ঘ সময় পরে ডিজাস্টার ম্যানেজমেন্টের সদস্যরা ঘটনাস্থলে আসেন। তা নিয়েও ক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা।

শ্রমিকদের দাবি, তাঁদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যতক্ষণ না তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত হচ্ছে, তাঁদের বিক্ষোভ চলবে বলে জানান শ্রমিকরা। অভিযোগ, কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিয়েছে, কিন্তু কোনও ব্যবস্থা নেওয়া হয়নি তাঁদের নিরাপত্তায়। সর্বদা প্রাণের ঝুঁকি নিয়েই তাঁদের কাজ করতে হয়।

উল্লেখ্য, দুর্গাপুরে কয়লা তোলার কাজ চলছিল। সেইসময়ই পাণ্ডবেশ্বরে এই দুর্ঘটনা ঘটে। কয়লা তোলার সময় চাল ধসেই বিপত্তি বাধে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles