28 C
Kolkata
Thursday, July 18, 2024
spot_img

গান্ধী জয়ন্তীতে গান্ধীজিকে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি

 

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গল টুডেঃ ২রা অক্টোবর গান্ধী জয়ন্তীতে রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর সমাধিতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ। মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষ্যে দেশজুড়ে একাধিক অনুষ্ঠানের আয়োজন করেছে কেন্দ্র।

এদিন প্রধানমন্ত্রীও এরকম একটি অনুষ্ঠানে যোগ দেবেন। এই দিনে কেন্দ্রের স্বচ্ছ হি সেবা মিশনের একাধিক অনুষ্ঠানের ওপরে জোর দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী এদিন দিল্লিতে মহাত্মা গান্ধী আন্তর্জাতিক স্বচ্ছতা সম্মেলনের সমাপ্তি অনুষ্ঠানে যোগ দেবেন। মহাত্মা গান্ধীর নামে একটি ডাক টিকিটও প্রকাশ করা হবে। রাজঘাটে গিয়ে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

রাষ্ট্রপতি তাঁর বার্তায় বলেছেন, দেশ থেকে দারিদ্র দূর করতে ও সামাজিক সাম্য প্রতিষ্ঠা করতে গান্ধীজির আদর্শ দেশকে পথ দেখাবে। মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানান, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধী। রাহুল গান্ধী তাঁর টুইটে তাঁর এক বার্তায় লিখেছেন, গান্ধীজি শুধুমাত্র একটি মূর্তি নয়, তিনি দেশের আদর্শের মধ্যে বেঁচে রয়েছেন। সত্য ও অহিংসার ওপরে এখনও আমাদের দেশের আদর্শ দাঁড়িয়ে রয়েছে।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles