বনগাঁ স্টেডিয়ামের উন্নয়নের ক্ষেত্রে বনগাঁ পৌরসভার নতুন পদক্ষেপ

বনগাঁ স্টেডিয়ামের উন্নয়নের ক্ষেত্রে বনগাঁ পৌরসভার নতুন পদক্ষেপ

জয় চক্রবর্তী, বনগাঁঃ বনগাঁ মহকুমার একমাত্র স্টেডিয়াম, বনগাঁ স্টেডিয়াম। যেটি বনগাঁর খয়রামারি এলাকায় অবস্থিত। সেই স্টেডিয়ামের উন্নয়ন তো দূরের কথা, খেলার পরিবেশ সম্পূর্ণভাবে নষ্ট হয়ে গিয়েছিল বেশ কয়েক বছর ধরে, এমনটাই অভিযোগ স্থানীয়দের।

পরবর্তীকালে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলায় তৃনমূল সরকার আসার পরে স্টেডিয়ামটিকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হল দীর্ঘদিন পর হলেও অবশেষে। প্রধান লক্ষ্য হল খেলার মানকে উন্নত করা এবং বাংলার বড় বড় ফুটবল দলকে এনে এই মাঠে খেলানোর ব্যবস্থার চেষ্টা করা। সেই উদ্দেশ্যেই বনগাঁ পৌরসভার পক্ষ থেকে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দরবার করলে, তার নির্দেশে রাজ‍্যসভার সাংসদ ডেরেক ওব্রায়ানের পক্ষ থেকে মোট ৫০ লক্ষ টাকা অনুদান পাওয়া যায় এবং মোট ৯০ লক্ষ টাকা দিয়ে স্টেডিয়াম টিকে নতুন ভাবে সাজানোর কাজ শুরু হয়েছে।

 

এছাড়াও রাজ‍্যের যুব-কল‍্যাণ দফতরের পক্ষ থেকে সমস্তরকম সাহায‍্যের আশ্বাস পাওয়া গেছে। বনগাঁ পৌরসভার তত্ত্বাবধানে নতুন একটি গ্যালারি তৈরী হচ্ছে, তারই সঙ্গে পুরনো গ্যালারি থাকার ফলে নতুন সবুজ গালিচার বুকে খেলা দেখার জন‍্য দর্শকের উপস্থিতি আরও বাড়বে, খেলার মানের উন্নতি হবে এবং বড় বড় কলকাতার দল কে দিয়ে এই মাঠে খেলানো সম্ভব হবে, এমনটাই মনে করছে বনগাঁ পৌরসভা।

ভবিষ্যতে স্টেডিয়ামটিকে আন্তর্জাতিক রূপ দেওয়ার পাশাপাশি মাল্টি জিম এবং সুইমিংপুলের ব্যবস্থা ছাড়া মাঠের চারিদিকের সৌন্দর্য্যায়ন থাকবে বলে দাবি করেন বনগাঁ পৌরসভার পৌরপিতা। তিনি আরও জানান, এতে খেলার মানের উন্নতির সঙ্গে খেলোয়াড়দের শারীরিক ও মানসিক বিকাশ ঘটবে বনগাঁ মহকুমায়, এছাড়াও বাংলাদেশ থেকেও এসে বিভিন্ন দল খেলবে স্টেডিয়ামে, এমনই আশা সমগ্র বনগাঁবাসীর। সেই কারণে তারা এই ঢালাও উন্নয়নের জন‍্য বাংলার মা-মাটি-মানুষের নেত্রী মমতা বন্দোপাধ‍্যায়কে আন্তরিক ধন‍্যবাদ জানাচ্ছেন।

 

You May Share This

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.