Thursday, September 22, 2022
spot_img

বেনজির বন্যা-বিধ্বস্ত কেরালার বিপন্ন মানুষদের পাশে দাঁড়ানোর আবেদন সূর্য কান্ত মিশ্রের

 

অমিয় দে, কলকাতাঃ ভারী বর্ষণ ও বন্যায় প্লাবিত কেরালার বিস্তীর্ণ অঞ্চল। গোটা রাজ্যের সমস্ত জেলাতেই এই ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে মোট ১৬৫৪টি গ্রাম। ধ্বস ও বন্যায় ১৫ই আগস্ট পর্যন্ত ৬৫ জনের মৃত্যু হয়েছে। এই মরশুমে সর্বমোট ২৬৫ জন মানুষের মৃত্যু হয়েছে বর্ষণ ও প্লাবনে। কেরালার বুকে ভয়াবহ বন্যায় ৫০ হাজারেরও বেশি ঘরবাড়ি সম্পূর্ণ ভেসে গেছে। এই মুহূর্তে ১ লক্ষ ৫০ হাজার মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। বৃষ্টি এখনও হচ্ছে।

এমন নজিরবিহীন পরিস্থিতিতে কেরালার বন্যা-দুর্গত মানুষদের উদ্ধারে বহু স্বেচ্ছাসেবী সংস্থা, সংগঠন, ব্যক্তিগত উদ্যোগের পাশাপাশি কেরালা রাজ্য সরকার সবরকম প্রয়াস নিয়ে বিপন্ন মানুষের কাছে পৌঁছচ্ছে। কেন্দ্রের সরকারও সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। সেনাবাহিনী ও অন্যান্য বিপর্যয় মোকাবিলা এজেন্সিও উদ্ধারকাজে নেমেছে। এই পরিস্থিতিতে সি পি আই (এম) পলিটব্যুরো গোটা দেশের সাধারন মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে। পার্টি সদস্য, সমর্থক এবং সাধারন মানুষের কাছে পার্টির পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে ত্রানের উদ্দেশ্যেই ব্যক্তিগত অর্থ সাহায্য করার জন্য।

এই ভয়ঙ্কর পরিস্থিতিতে সি পি আই (এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি কেরালার বন্যা বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য পার্টির জেলা কমিটি গুলিকে জরুরী ভিত্তিতে গণ-অর্থ সংগ্রহের কর্মসূচীতে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছে। আগামী দশ দিনের মধ্যে জেলার সুবিধা মতো যে কোন একদিন গোটা জেলার সর্বত্র হাটে-বাজারে পথসভার মধ্য দিয়ে গণ-অর্থ সংগ্রহের কর্মসূচী সংগঠিত করতে হবে। গোটা জেলায় পার্টির সর্বস্তরে এই অর্থ সংগ্রহের কর্মসূচী নিয়ে যেতে হবে। সংগৃহীত অর্থ পার্টির রাজ্য কেন্দ্রে স্টেট রিলিফ ফাণ্ডে জমা দিতে হবে। সংগঠিত অর্থ সংগ্রহের কর্মসূচীর পাশাপাশি যে কোন ইচ্ছুক ব্যক্তি বা সংগঠন, সংস্থা কেরালার বন্যাদুর্গত মানুষদের সাহায্যার্থে অর্থ সাহায্য করতে পারেন।

সূর্য কান্ত মিশ্রের সাহায্য চাইবার বয়ানে লেখা আছেঃ West Bengal State Relief Committee নামে ড্রাফ্ট বা চেকের মাধ্যমে অর্থ সাহায্য পাঠানোর ঠিকানা ৩১, আলিমুদ্দিন স্ট্রিট, কলকাতা – ৭০০ ০১৬, অভিনন্দন সহ সূর্য কান্ত মিশ্র, রাজ্য সম্পাদক, ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

Related Articles

Stay Connected

0FansLike
3,487FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles