Thursday, September 22, 2022
spot_img

স্বাধীনতা দিবসের আগে কলকাতা-বাসন্তী হাইওয়েতে চলছে নাকা চেকিং

শান্তনু বিশ্বাস, বসিরহাটঃ আর মাত্র ২ দিন, তার পরই ১৫ই আগস্ট। ১৫ই আগস্ট মানেই স্বাধীনতা দিবস। অনেক শহীদের প্রানের মূল্যে আজ আমরা এই স্বাধীনতা পেয়েছি। ওদের কাছে ছিল অনেক গুলি, বোমা। কিন্তু আমাদের সীমিত সংখ্যক গুলি বোমা নিয়েও ওদের কে ভারত ছাড়া করেছিল ভারতের জাওয়ানেরা। এই স্বাধীনতা শুধু উপভোগ করার জন্যই নয়, এই স্বাধীনতাকে কেউ যেন কেড়ে না নিতে পারে, তার রক্ষার দায়িত্ব তাও আমাদেরই।

১২ই আগস্ট, রবিবার উওর ২৪ পরগনার বসিরহাটে দেখা গেল জেলা পুলিশের নির্দেশে অপ্রতিকর ঘটনা ঘটতে না দেওয়ার জন্য, কলকাতা-বাসন্তী হাইওয়ের বিভিন্ন জায়গায় চলতে নাকা চেকিং। রবিবার সকাল থেকে মিনাখাঁ থানা সংলগ্ন এলাকা, হাড়োয়ার ঘুসিকাটা বাজার, ন্যাজাটের কানমারী বাজার, সন্দেশখালির সড়বেড়িয়া বাজারে চলছে এই নাকা চেকিং। এদিন সকাল থেকে ছোট বড়ো সমস্থ গাড়ি এমন কি সরকারী ও বেসরকারি বাস গুলোও থামিয়ে চলছে এই নাকা চেকিং। হাড়োয়া, মিনাখাঁ, ন্যাজাট,সন্দেশখালির বিভিন্ন এলাকার উপর দিয়ে চলে গেছে এই কলকাতা-বাসন্তী হাইওয়ে। কলকাতায় যাওয়ার এক মাত্র রাস্তা এই হাইওয়ে।

এই হাইওয়ে একদিকে যেমন সুদুর কলকাতা কে কাছে এনে দিয়েছে ওপর দিকে সুন্দরবন যাওয়ার রাস্তা। সুন্দরবনের পাশাপাশি মিনাখাঁর মালঞ্চ বিদ্যাধরী নদী পেরিয়ে সহজেই চলে যাওয়া যায় বসিরহাট ও টাকি তে। আর বসিরহাট ও টাকি মানেই সিমান্তবর্তী এলাকা। স্বাধীনতা দিবসে এই সিমান্তবর্তী এলাকা দিয়ে দুস্কৃতিরা প্রবেশ করে কলকাতায় পৌঁছনোর যেমন একটা আশঙ্কা থেকে যায় তেমনই অপর দিকে কলকাতা থেকে দুস্কৃতিরা এই সব এলাকায় প্রবেশ করে হামলা চালানোর একটা আশঙ্কাও আছে। আর এই কারনে বেশ কয়েক দিন ধরেই এই সব এলাকায় চলছে নাকা চেকিং। স্বাধীনতা দিবস উপলক্ষে বসিরহাট জেলা পুলিশের নির্দেশে বাড়তি নজরদারী চালাচ্ছে থানা গুলো।

Related Articles

Stay Connected

0FansLike
3,487FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles