Thursday, October 20, 2022
spot_img

বাংলাদেশে প্রতারণাকারী জনশক্তি কম্পানীর ব্যবস্থা নেওয়া হবে

মিজান রহমান, ঢাকাঃ প্রতারণাকারী জনশক্তি রপ্তানি কম্পানীর কালো তালিকা তৈরি করা হবে। সেই তালিকা ধরে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। রিয়াদের বাংলাদেশ দূতাবাসে আয়োজিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে এ হুঁশিয়ারি দেন তিনি।

২৮শে জুলাই, শনিবার রিয়াদ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের দাবীর প্রেক্ষিতে রিয়াদ দূতাবাসে প্রতিষ্ঠিত প্রেস উইংয়ের এক বছর পূর্তি উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ। উপস্থাপনা করেন প্রেস উইং সচিব ফখরুল ইসলাম। রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, যেসব জনশক্তি রপ্তানিকারক কোম্পানী প্রতারণা করে বাংলাদেশ থেকে সৌদি আরবে শ্রমিক এনেছে, সেইসব কোম্পানি কালো তালিকাভুক্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ফ্রি ভিসার নামে যেন কেউ দেশে এসে বিপদগ্রস্ত না হন এ ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। এছাড়া সৌদি আরবে যেসব বাংলাদেশি নাগরিক বিভিন্ন কারণে দেশে চলে যেতে চাইছেন তাদের সহায়তার জন্য দূতাবাস কাজ করছে বলেও জানান তিনি।

এ বিষয় গোলাম মসীহ বলেন, প্রবাসীদের পাসপোর্ট সহ অন্যান্য কন্সুলার সেবা দেওয়ার জন্য দূতাবাসের পাশাপাশি সৌদি আরবের বিভিন্ন শহরে প্রবাসী সেবা কেন্দ্র কাজ করে যাচ্ছে। এছাড়া সৌদি আরবের সব শহরে সাপ্তাহিক ছুটির দিনে দূতাবাসের কন্সুলার টিমের সেবাদান অব্যাহত রয়েছে। সভায় বক্তব্য রাখেন দূতাবাসের মিশন উপ প্রধান ডঃ নজরুল ইসলাম, ইকোনমিক মিনিস্টার ডঃ আবুল হাসান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম প্রমুখ।

Related Articles

Stay Connected

0FansLike
3,533FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles