Thursday, October 20, 2022
spot_img

অজানা কারনে অসুস্থ শিক্ষক সহ ছাএ-ছাত্রী

শান্তনু বিশ্বাস, হাসনাবাদঃ উত্তর ২৪ পরগনার হাসনাবাদের মাকালগাছা জান্নাতুল উলুম মাদ্রাসায়। ১৯ই জুলাই, বৃহস্পতিবার সকাল থেকে জ্বর, বমি, পাতলা মল উপসর্গ নিয়ে অসুস্থ হতে শুরু করে একে একে আবাসিক ছাত্ররা। একই ভাবে ছাত্রদের সঙ্গে আবাসিক তিন জন শিক্ষকও অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় সকলকে নিয়ে যাওয়া হয় টাকী গ্রামীন হাসপাতালে। প্রায় ৯৭ জন অসুস্থ ছাত্রকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পরে ছুটি দিয়ে দিলেও বাকিরা চিকিৎসাধীন ওই হাসাপাতালে।

মাদ্রাসার খাবার কিংবা জল থেকে সকলে অসুস্থ হতে পারে বলে জানান আবাসিকের এক ছাত্রের অভিভাবক মতিউর রহমান। মাদ্রাসার এত ছাত্র এক সাথে অসুস্থ হওয়ার বিষয়ে মাদ্রাসা কমিটির সদস্য সাদিক মোস্তফা জানান, বুধবার রাতে ভাতের সঙ্গে ডাল ও কুমড়োর তরকারি খেয়েছিলো সবাই। রাতে খাওয়ার পর বৃহস্পতিবার সকাল থেকে অসুস্থ হয়ে পড়েন তিন জন শিক্ষক ও ছাত্ররা। অসুস্থতা দেখা দিলে টাকী গ্রামীন হাসপাতালে ভর্তি করা হয় সবাইকে। পরে মাদ্রাসায় মেডিক্যাল ক্যাম্প বসানো হয়েছে বলে জানান তিনি।

এই বিষয়ে বসিরহাটের সিএমওএইচ দেবব্রত মুখার্জী বলেন, “প্রাথমিক ভাবে জল থেকে হতে পারে। জলের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁর কারনে জ্বর, বমি সহ পাতলা মল হচ্ছে। এই কারনেই অসুস্থ হতে পারে বলে অনুমান করা হচ্ছে। তবে সকলের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পরে আসল কারন জানা সম্ভব হবে”।

Related Articles

Stay Connected

0FansLike
3,533FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles