Wednesday, September 21, 2022
spot_img

পানামা ও প্যারাডাইস পেপার্সে নাম থাকা ৭ জনকে বাংলাদেশের দুদকে তলব

বেঙ্গলটুডে প্রতিনিধি, ঢাকাঃ পানামা পেপার্স ও প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারিতে নাম থাকা সাতজনকে বিদেশে অর্থপাচারের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন (দুদক)। পানামা পেপার্স কেলেঙ্কারিতে নাম আসা ৪ জনকে আগামী ১৬ই জুলাই ও প্যারাডাইস পেপার্সে নাম থাকা ৩ জনকে ১৭ই জুলাই দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

দুদকের জন সংযোগ কর্মকর্তা প্রণব কুমার এ তথ্য জানিয়েছেন। ৮ই জুলাই, রবিবার ওই সাত ব্যক্তিকে চিঠি দিয়েছে দুদক। এই সংস্থার জন সংযোগ কর্মকর্তা আরও জানান, “অর্থপাচারের অভিযোগে মাল্টিট্রেড মার্কেটিংয়ের পরিচালক হাসান মাহমুদ রাজা, খন্দকার মঈনুল আহসান, আহমেদ ইসমাইল হোসেন ও আখতার মাহমুদ কে ১৬ই জুলাই তলব করা হয়েছে। এছাড়া প্যারাডাইস পেপার্সে নাম থাকা এরিক জনসন আন্দ্রেস, ফারহানা ইয়াবুবুর রহমান ও মাহতাব রহমান কে তলব করা হয়েছে ১৭ই জুলাই”।

বিশ্বে আলোড়ন তোলা পানামা পেপার্স ও প্যারাডাইস পেপার্সে যেসব বাংলাদেশির নাম এসেছে, তাদের অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান কার্যক্রম ৩০শে জুনের মধ্যে শেষ করার জন্য গত মাসে নির্দেশ দেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। পানামা পেপার্স ও প্যারাডাইস পেপার্স হলো বিশ্বের ১৮০টি দেশের রাজনীতিক, সেলিব্রিটি ও বিত্তশালী মানুষের অর্থনৈতিক লেনদেন ও মালিকানা সংক্রান্ত বিস্তারিত তথ্যের এক বিশাল ডাটাবেস। কর দিতে হয় না কিংবা খুবই নিম্নহারে কর দেওয়া যায়, এমন দেশে বিনিয়োগ করে আর্থিক ভাবে লাভবান হচ্ছেন তারা।

Related Articles

Stay Connected

0FansLike
3,486FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles