Thursday, October 20, 2022
spot_img

বাংলাদেশে কোটা সংস্কার নিয়ে ছাত্রদের সাথে প্রতারণা করা হচ্ছে

বেঙ্গলটুডে প্রতিনিধি, ঢাকাঃ কোটা সংস্কার নিয়ে বর্তমান প্রধানমন্ত্রী ছাত্রদের সাথে প্রতারণা করেছেন বলে অভিযোগ করেছেন বি এন পি-র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, তিনি তার ঘোষণা বাস্তবায়ন না করে যে ধরনের প্রতিনিয়ত প্রতারণা চলছে, তাতে দেশের শুধু এই ছাত্র সমাজ মেধাহীন হচ্ছে তা নয়, মেধাবী বাংলাদেশ গড়ে উঠছে না বরং বঞ্চিত হচ্ছে।

৩রা জুলাই, মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের পৈশাচিক হামলার প্রতিবাদে প্রতিবাদী যুব সমাবেশে তিনি এ কথা বলেন। আমীর খসরু বলেন, “ছাত্ররা আন্দোলন করেছে কোটা সংস্কারের জন্য। যাতে করে বাংলাদেশের আগামী প্রজন্মের ভবিষ্যৎ উন্মুক্ত থাকে। মেধার ভিত্তিতে চাকরি অর্থাৎ দেশ পরিচালনার সুযোগ থেকেই মূলত কোটা সংস্কারের বিষয়টি উঠে এসেছে”। তিনি আরও বলেন, “সারা দেশের ছাত্র সমাজ আজ একটি সন্ত্রাসী দলের নিপীড়ন, নির্যাতনের শিকার হচ্ছে। তাই এই দলটিকে আন্তর্জাতিক ভাবে সন্ত্রাসী দল হিসেবে পরিচিত করা উচিৎ। তাদের নির্যাতন-নিপীড়নে আজ বাংলাদেশের সব মানুষ নিরবে কাঁদছে। সারাদেশে সকল প্রশ্নপত্র ফাঁস এবং দলীয়কণের কারছে শিক্ষা ব্যবস্থা আজ তলানীতে চলে আসছে”।

অন্যদের মধ্যে বি এন পি-র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মিসেস খালেদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।

Related Articles

Stay Connected

0FansLike
3,533FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles