Saturday, September 24, 2022
spot_img

বাংলাদেশে ১১৫ হজযাত্রীর টাকা আত্মসাৎ, আকস্মিক অভিযানে দুদক

 

বেঙ্গলটুডে প্রতিনিধি, ঢাকাঃ কিছু অসাধু সরকারী কর্মকর্তা বা কর্মচারির যোগসাজশে একটি হজ এজেন্সির নামে দালাল চক্র ১১৫ জন হজযাত্রীর কাছ থেকে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এমন অভিযোগ আসার পর অভিযানে নেমেছে দুদক। দুর্নীতি দমন কমিশন (দুদক) বলছে, তাদের জরুরি কল অভিযোগ সেন্টারে এমন তথ্য আসার পর দুদকের একটি এনফোর্সমেন্ট টিম ২রা জুলাই রাজধানীর পুরানা পল্টনের মদিনা টাওয়ারে অবস্থিত “আল মুজদালিফা এভিয়েশন” নামক হজ্ এজেন্সিতে আকস্মিক অভিযান চালায়।

সহকারী পরিচালক মাসুদুর রহমানের নেতৃত্বে পুলিশ সহ ৭ সদস্যের একটি টিম এ অভিযানে অংশ নেন। দুদক টিম অভ্যিানকালে ৪ জন হজযাত্রীর কাছ থেকে অভিযোগ ও তথ্য গ্রহণ করে। এছাড়াও এজেন্সির ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন সহ অন্যান্য তথ্য সংগ্রহ করা হয়।

এ অভিযোগের আওতা ভুক্ত ১১৫ জন হজযাত্রীর নিবন্ধনের জটিলতা নিরসনের উদ্যোগ নেওয়া হবে মর্মে এজেন্সির কর্মকর্তা জানান। এছাড়া উল্লিখিত এলাকায় অবস্থিত আরও ৩ টি এজেন্সিতে অভিযান চালিয়ে বেশ কিছু অনিয়মের সন্ধান পাওয়া যায়। এ অভিযান পরিচালনার প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহা পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হজ যাত্রা কে দুর্নীতি মুক্ত করার লক্ষ্যেই দুদকের এ অভিযান। চলতি বছরে হজ কার্যক্রম যেন দুর্নীতি ও হয়রানি মুক্ত হয়, সে লক্ষ্যে এই অভিযান অব্যাহত রাখা হবে।

Related Articles

Stay Connected

0FansLike
3,491FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles