Saturday, August 13, 2022
spot_img

মদ উচ্ছেদ মহিলা কমিটি জমা দিল থানায় ডেপুটেশন

 

পল মৈত্র, বুনিয়াদপুর, দক্ষিন দিনাজপুরঃ বুধবার দুপুরে দক্ষিন দিনাজপুর জেলার বুনিয়াদপুর বংশীহারী থানায় প্রায় শতাধিক মহিলাদল ডেপুটেশন জমা দিলেন, মদ উচ্ছেদ মহিলা কমিটির পক্ষ থেকে এদিন বুনিয়াদপুর শহর থেকে পায়ে হেটে পরিক্রমা করে থানায় উপস্থিত হন এবং ডেপুটেশন জমা দেওয়া হয়। উল্লেখ্য মঙ্গলবার বুনিয়াদপুর সরাইহাটের এক আদিবাসী এলাকায় (যারা চোলাই মদ বিক্রী করেন) তাদের বাড়ি বাড়ি গিয়ে বিক্রি বন্ধের জন্য মদ উচ্ছেদ মহিলা কমিটির প্রায় শতাধিক মহিলারা প্রতিবাদ জানালে অত্র এলাকার আদিবাসীরা মহিলাদের উপর লাঠি নিয়ে চড়াও হন। পাশাপাশি সেই ঘটনায় ৩ জন মহিলা আহত হন। ঘটনার খবর পেয়ে বংশীহারী থানার বিশাল পুলিশ বাহিনী উপস্থিত হয়ে মদ উচ্ছেদ মহিলা কমিটির মহিলাদের সুরক্ষা বলয়ে আশ্রয় দেন।

বুধবার সেই ঘটনার প্রতিবাদে বিভিন্ন চোলাই মদ বিক্রীর বন্ধ করতে তারা থানায় ডেপুটেশন জমা দেন। এবিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার মদ উচ্ছেদ মহিলা কমিটির সম্পাদিকা বাবলি বসাক জানান, “গতকালের ঘটনাটি খুব নিন্দনীয়, তার তীব্র প্রতিবাদ জানিয়ে আজ আমরা সেই ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেপ্তার ও অবৈধ চোলাই মদ বিক্রী বন্ধের জন্য থানায় ডেপুটেশন জমা দিচ্ছি”।

তাদের অভিযোগ, মদের নেশায় শ্রমজীবী ও সমাজের গরীব মানুষরা নানান অসুখে ভুগছেন, সাথে লেগে রয়েছে সাংসারিক দন্দ্ব। তাই আমরা অবিলম্বে অবৈধ চোলাই মদ বিক্রীর কারবার বন্ধের আর্জী জানাচ্ছি। তা না হলে আমরা ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনে নামবো।

Related Articles

Stay Connected

0FansLike
3,432FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles