Monday, August 15, 2022
spot_img

বাংলাদেশের সেনাপ্রধান হিসেবে আজিজ আহমেদের দায়িত্ব গ্রহণ

 

মিজান রহমান, ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর ১৫তম প্রধান হিসেবে তিন বছরের জন্য দায়িত্ব গ্রহণ করলেন লে. জে. আজিজ আহমেদ। ২৫শে জুন, সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। লে. জে. আজিজ আহমেদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন জেনারেল আবু বেলাল শফিউল হক। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১৮ই জুন বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ তম প্রধান হিসেবে নিয়োগ হন লে. জে. আজিজ আহমেদ। ওই দিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবু বক্কর সিদ্দিক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি কোয়ার্টার মাস্টার জেনারেল কে ২৫ জুন অপরাহ্ন থেকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে প্রতিরক্ষা বাহিনীর সমূহের প্রধানদের আইন, ২০১৮ অনুসারে তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান পদে নিয়োগ করা হলো।

লে. জে. আজিজ আহমেদ এর আগে ২০০৯ সালে বিজিবিতে ঢাকা সেক্টরে প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ব্রিগেডিয়ার পদে পদোন্নতি নিয়ে কুমিল্লা সেনানিবাসে স্থলাভিষিক্ত হন। সেখানে তার মেজর জেনারেল পদোন্নতি হয়ে কুমিল্লা সেনানিবাসে জিওসি দায়িত্ব পালন করেন। ২০১২ সালে তিনি বিজিবির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে লে. জে. পদে পদোন্নতি পান। এরপর তিনি আরডকের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে তিন মাস আগে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে নিযুক্ত হন। রাজধানীর মোহাম্মদপুরে নুরজাহান রোডে তার বাড়ি। বাবা আবদুল ওয়াদুদ ছিলেন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা।

Related Articles

Stay Connected

0FansLike
3,437FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles