Friday, August 19, 2022
spot_img

আবারও ভয়াবহ আগুন বেনাপোলে, পুড়ে ছাই ২টি ভারতীয় ট্রাক, বন্ধ আমদানি-রফতানি

 

জয় চক্রবর্তী, বনগাঁঃ ২৫শে জুন, সোমবার রাত ১০টা নাগাদ ফের ভারতীয় ২টি ট্রাকে আগুন লেগে পুড়ে গেল বেনাপোল কার্গোর ৭ নম্বর শেডে, একটি ট্রাকে ছিল ব্লিচিং ও আরেকটিতে টায়ার। প্রসঙ্গত, গত ৩রা জুন, ভোর 8টে নাগাদ আগুন লাগে বাংলাদেশের বেনাপোলে, ৭টা ভারতীয় তুলাসহ ট্রাক ও একাধিক মাল বোঝাই ট্রাক পুড়ে ছাই হয়ে যায়। সকাল ৮টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

ভারতীয় ট্রাক চালকরা ক্ষোভে ফেটে পড়ে এবং তারা বলে, “বাংলাদেশে মাল চুরি করে পরে হিসাব মেলাতে না পেরে আগুন লাগিয়ে দেয় ওরা। এর আগেও আগুন লাগিয়েছে বেনাপোল কার্গোতে”৷ নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছে চালক থেকে মালিক সমিতি সহ পেট্রাপোলের মোট ৯টি সংগঠন। আজ সকাল ৬টা থেকে এক্সপোর্ট ইমপোর্ট বন্ধ করেছে পেট্রাপোলে৷ তাদের বক্তব্য নিরাপত্তা ব্যবস্থা নিয়ে, তারা বলেন, “পুড়ে যাওয়া গাড়িগুলি ফেরত না আসা পর্যন্ত আমরা নো-ম্যানস ল্যান্ডে থাকব, বাংলা দেশে ঢুকব না”, কার্যতই অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রয়েছে আমদানি রপ্তানি।

পেট্রাপোল ফরোয়াডিং ষ্টাফ ওয়েল-ফেয়ার অ্যাসসিয়েশানের সভাপতি খোকন পাল বলেন, “১৯৯৬ সালে ১৩টি, ২০১৭ সালে ২ টি, ২০১৮ সালের ৩রা জুন ৭ টি ও ২৫ তারিখ আবার ২ টি ট্রাক পুড়েছে বাংলাদেশে, কিন্তু আজ পর্যন্ত একটি পোড়া গাড়িও ভারতে ফেরত আসেনি। গাড়িগুলি ফেরত ও নিরাপত্তা শুনিশ্চিত না হলে আমরা বাংলাদেশে ঢুকব না”৷

Related Articles

Stay Connected

0FansLike
3,442FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles