Saturday, October 15, 2022
spot_img

বাংলাদেশের ঢাকায় স্বস্তির বৃষ্টিতে দুর্ভোগ

মিজান রহমান, ঢাকা: গত কয়েকদিনের দাবদাহের পর ২৩শে জুন, শনিবার সকাল থেকেই বাংলাদেশের রাজধানীতে মুষলধারে বৃষ্টিপাত শুরু হয়েছে। এতে শীতল আবহওয়ায় নগরবাসী কিছুটা স্বস্তি পেলেও জলাবদ্ধতার সৃষ্টি হয়ে তা দুর্ভোগে পরিণত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ভারি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকা জলে প্লাবিত হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ।

প্রয়োজনীয় কাজ সারতে যারা ঘর থেকে বের হয়েছিলেন আটকা পড়েছেন বৃষ্টির জলে। একই সঙ্গে বৃষ্টির জলে তৈরি জলাবদ্ধতায় সৃষ্ট হয়েছে যানজট। জানাগিয়েছে, বৃষ্টিতে রাজধানীর মিরপুর-১, ২, ১০ ও ১২ নম্বর, কালশি, কাজীপড়া, শেওড়াপাড়া, বনানী, শান্তিনগর, মগবাজার, মালিবাগ-মৌচাক, মুগদাসহ রাজধানীর বিভিন্ন এলাকার সড়ক তলিয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে কোথাও কোথাও হাঁটু জল জমে গেছে। এমন অবস্থায় জল জমার দরুন যানবাহন থেকে শুরু করে বিকল হয়ে পড়েছে চলাচল ব্যাবস্থা।

প্রকৃতির এমন নিয়তির সামনে পড়ে বহু-পথচারীরা হাঁটু পর্যন্ত প্যান্ট গুটিয়ে ও জুতা হাতে নিয়ে রাস্তা পার হতে দেখা যায়। আবার যাতায়াতের জন্য গণপরিবহন ছাড়া রিকশা, অটোরিকশা বা অন্য কোনো যান ব্যবহার করছেন তাদেরকে একটু বেশি ভাড়া গুণতে হচ্ছে।

Related Articles

Stay Connected

0FansLike
3,525FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles