30 C
Kolkata
Tuesday, June 18, 2024
spot_img

শ্রমিক বিক্ষোভ শতাব্দী প্রাচীন টিটাগড়ের ব্রিটানিয়া ইঞ্জিনিয়ারিং কোম্পানিতে

 

অরিন্দম রায় চৌধুরী, ব্যারাকপুরঃ আজ সকাল থেকেই শতাব্দী প্রাচীন টিটাগড় ব্রিটানিয়া ইঞ্জনিয়ারিং লিমিটেড কম্পানিতে শ্রমিকরা নিজেদের বিভাগে কাজে যোগ না দিয়ে ম্যানেজিং ডিরেক্টর সাউদাস পালের ঘরে বিক্ষোভ দেখাতে শুরু করে।

এদিকে এই বিক্ষোভ নিয়ে শ্রমিকদের অভিযোগ গত আঠেরো মাস আগে এই কারখানার ম্যানেজিং ডিরেক্টর হিসেবে সাউদাস পাল দায়িত্ব নেন। রাজ্য সরকার কারখানাটি চালানোর জন্য এর সাথে আরও একটি রেলের বিভিন্ন জিনিস প্রস্তুতকারী সংস্থা সেকবি ফারমাআর কে যুক্ত করে কিন্তু এর পর থেকেই ম্যানেজিং ডিরেক্টর সাউদাস পাল শ্রমিকদের দিয়ে কাজ করানোতে অনিহা দেখাতে শুরু করেন এবং ক্রমে কাজ বন্ধ করিয়ে দেন।

শ্রমিকদের আরও অভিযোগ রাজ্য সরকার ১৫ কোটি টাকা দুটি ফ্যাক্টরিকে নতুন ভাবে ঘুরে দাড়ানোর জন্য দিলেও চক্রান্ত করে কারখানা দুটিকে বন্ধ করতে চাইছেন ম্যানেজিং ডিরেক্টর সাউদাস পাল। অপরদিকে ম্যানেজিং ডিরেক্টর সাউদাস পালের কাছে এই বিষয় জানতে চাওয়া হলে উনি বলেন, “আমি এই বিষয় নিয়ম অনুযায়ী কোন কথা বলতে পারি না তাই কোন মন্তব্য করব না।”

প্রসঙ্গত ব্রিটানিয়া ইঞ্জনিয়ারিং এ মূলত রোড রোলার ও টি মেশিন তৈরী হয়। শতাব্দী প্রাচীন এই কারখানা যা রাজ্য সরকারের অধীনস্থ একটি সংস্থা। এই কারখানায় কর্মীরা মূলত স্থানীয় ব্যারাকপুর মহকুমার অন্তর্গত এলাকারই বেশী। তাই এই শতাব্দী প্রাচীন কারখানাটির অচল হয়ে পরলে যে আঁখেরে এলাকারই আর্থিক ক্ষতি হবে তা বলাই বাহুল্য।

Related Articles

Stay Connected

17,141FansLike
3,912FollowersFollow
21,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles