Saturday, August 13, 2022
spot_img

মেয়াদ পূর্ণের আগেই সরানো হচ্ছে রাজ্যের নির্বাচন কমিশনারকে!

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতাঃ সূত্র মারফত এমনটাই খবর পাওয়া গিয়েছে যে সরানো হচ্ছে রাজ্যের নির্বাচন কমিশনার অমরেন্দ্রকুমার সিংকে এবং তাঁর জায়গায় আনা হচ্ছে পঞ্চায়েত দফতরের অফিসার অন স্পেশাল ডিউটি হিসেবে কর্মরত আইএএস সৌরভ দাসকে। উল্লেখ্য গত পঞ্চায়েত নির্বাচনের সময় অমরেন্দ্র কুমার সিংকে ঘিরে নানা বিতর্ক তৈরি হয়েছিল। তার জেরেই নির্দিষ্ট সময়েই আগেই তাঁকে সরানো হচ্ছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য এবার রাজ্যের গত পঞ্চায়েত নির্বাচনের সময় অমরেন্দ্রকুমার সিংকে ঘিরেই বিতর্ক তৈরি হয়েছিল। তাঁর কোনও কোনও পদক্ষেপে অবশ্য নবান্নও অসন্তুষ্ট হয়েছিল। এছাড়াও তিনি শারীরিকভাবে সুস্থ নন। বর্তমানে তাঁকে সরানোর কারণ হিসেবে এইসব তথ্যই উঠে আসছে।

অন্যদিকে, গত পঞ্চায়েত নির্বাচনের সময় পঞ্চায়েত দফতরের অফিসার অন স্পেশাল ডিউটি হিসেবে কর্মরত ছিলেন সৌরভ দাস। সেই সময় যেসব দায়িত্ব তাঁর ওপর দেওয়া ছিল, তা তিনি নবান্নের আশা মতোই পালন করেছিলেন বলে সূত্রের খবর।

যদিও সংবিধান অনুযায়ী রাজ্যের নির্বাচন কমিশনার পদে এক ব্যক্তি সর্বোচ্চ ৬ বছর থাকতে পারেন এবং সর্বোচ্চ ৬৫ বছর বয়স পর্যন্ত হতে পারে তার কার্যকালের মেয়াদ। সেই দিক থেকে দেখতে গেলে অমরেন্দ্র কুমার সিং এর নিয়োগ ২০১৫-র ১৪ অক্টোবর রাজ্যের নির্বাচন কমিশনার পদে করা হয়েছিল। অতএব ২০১৯-এর মে মাসে তাঁর ৬৫ বছর পূর্ণ হত। কিন্তু সেই সময়ের আগে সরানো হচ্ছে তাঁকে। সূত্রের খবর অন্তত তাই বলছে।

Related Articles

Stay Connected

0FansLike
3,432FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles