Thursday, October 20, 2022
spot_img

বিরাট ইন্টারন্যাশনাল হোটেলে আগুন, মৃত ১ শিশু সহ ৪

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ

১৯শে জুন ভোর ৬টা নাগাদ উত্তরপ্রদেশের লখনউ স্টেশনের কাছেই বিরাট ইন্টারন্যাশনাল হোটেলে আগুন লাগে। ঘটনার পরই দমকলের কাছে খবর পৌঁছালে দ্রুত ঘটনাস্থলে হাজির হয় দমকল। তখনও হোটেলের সামনের একটা বড় অংশ দাউদাউ করে জ্বলছে। এরপর প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভানোর চেষ্টার পাশাপাশি দমকল কর্মীরা দ্রুত হোটেলের অতিথি ও কর্মীদের বার করে আনতে উদ্যোগী হন। প্রায় ৫০ জনকে বাইরে বার করে আনা হয়। সব ঘর দেখে নেওয়া হয় কেউ ভিতরে রয়ে গেলেন কিনা। যদিও এত চেষ্টার পরও ৫ জনকে মৃত্যুর হাত থেকে রক্ষা করা যায়নি। যার মধ্যে ১ টি শিশুও রয়েছে।

মূলত বিরাট ইন্টারন্যাশনাল হোটেলটি ঘিঞ্জি এলাকায় হওয়ার দরুন এই আগুন আশপাশের হোটেল বা বাড়ির বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়ায়। আগুন যেভাবে দাউদাউ করে জ্বলতে থাকে তাতে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা করছিলেন অনেকেই। তবে দমকলের তৎপরতায় তা এড়ানো গেছে। ঠিক কী কারণে আগুন লাগে তা পরিস্কার নয়। তবে দমকলের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকেই আগুন ছড়িয়ে পড়ে থাকতে পারে। বর্তমানে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এছাড়া মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন তিনি।

Related Articles

Stay Connected

0FansLike
3,533FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles