Monday, August 15, 2022
spot_img

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য মুখ্যমন্ত্রীর বড় উপহার, বাড়ছে ডিএ

 

নিজস্ব প্রতিনিধি, কোলকাতাঃ রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ১৮ শতাংশ ডিএ ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে অন্তর্বর্তীকালীন ভাতা পাবেন ১০ শতাংশ। মঙ্গলবার নবান্নে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারি কর্মচারী ও শিক্ষক-অশিক্ষক কর্মীদের জন্য এই সুখবর দিলেন।

এদিনের এই ঘোষণার পর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ডিএ দাঁড়াল ১২৫ শতাংশ। ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে এই বর্ধিত ডিএ পাবেন রাজ্য সরকাররি কর্মচারীরা। লোকসভা ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘোষণা করে মাস্টারস্ট্রোক দিলেন। এর ফলে ডিএ নিয়ে হাইকোর্টে রাজ্য সরকারি কর্মচারীদের মামলা একপ্রকার অর্থহীন হয়ে পড়ল।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সিপিএম আমলের সঙ্গে তুলনা করে জানান, “সিপিএম আমলে ৩৫ শতাংশ ডিএ দিত আর আমাদের সরকার ডিএ বাড়িয়ে ১২৫ শতাংশ করল।” এই সম্বন্ধে বলতে গিয়ে তিনি আরও বলেন, “রাজ্য সরকারি কর্মচারীদের কাছে আমার প্রতিশ্রুতি ছিল। সেই প্রতিশ্রুতিম মতোই আমি ডিএ বাড়ালাম। আমি যা কথা দিই, তা রাখি। আমি আমার রাজ্য সরকারি কর্মচারীদের কাছে শুধু সময় চেয়েছিলাম। বলেছিলাম, সময় হলেই আমি ডিএ বাড়িয়ে দেব। আমার কথা রাখব। ২০১৯-এর জানুয়ারি থেকে বর্ধিত ডিএ পেতে শুরু করবেন কর্মচারীরা। এ জন্য ৫ হাজার কোটি টাকা বাড়তি বোঝা চাপবে রাজ্যের উপর। তবু আমরা সিদ্ধান্ত নিয়েছি রাজ্য সরকারের কর্মচারী ও শিক্ষক-অশিক্ষক কর্মীদের এই পরিষেবা দেব।”

Related Articles

Stay Connected

0FansLike
3,434FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles