Friday, October 14, 2022
spot_img

ব্রিটেনে গিয়ে বড়ো ধাক্কা দেশ থেকে পলাতক এক শিল্পপতির

ওয়েবডেস্ক, বেঙ্গল টুডেঃ

ফের আদালতের লড়াইয়ে ধাক্কা খেলেন বিজয় মালিয়া। তবে এবারের ধাক্কাটা বড়। দেশ থেকে পলাতক এই শিল্পপতিকে ২ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে ইউকে হাইকোর্ট। পাশাপাশি ১৩ টি ভারতীয় ব্যাঙ্ককে ২ লক্ষ পাউন্ড দিতে মালিয়াকে নির্দেশ দেওয়া হয়েছে। অভিযোগ, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-সহ ভারতের ১৩ টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ১.১৪৫ পাউন্ড ঋণ খেলাপ করেছেন তিনি। আপাতত ২ লক্ষ পাউন্ড ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে। এখনও একটি শুনানি বাকি আছে। ফলে মামলায় এই ক্ষতিপূরণের অঙ্ক বাড়তে পারে বলেই অনুমান সংশ্লিষ্ট মহলের।

প্রসঙ্গগত বিগত মাসে বিচারক অ্যান্ড্রু হেনশ বিজয় মালিয়ার বিরুদ্ধে প্রতারণা মামলায় সম্পত্তি ফ্রিজ করার আদেশের ওপর স্থগিতাদেশ জারি করতে অস্বীকার করেন। এব্যাপারে ভারতের ১৩ টি ব্যাঙ্কের তরফে মিলিতভাবে দেশের আদালতে আবেদন করা হয়েছিল। সেখানে বিজয় মালিয়ার সম্পত্তি ফ্রিজ করার নির্দেশ দেওয়া হয়েছিল। এরপর ১৩ টি ব্যাঙ্কের তরফে লন্ডনের আদালতে আবেদন করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালে ভারত ত্যাগ করেছিলেন বিজয় মালিয়া। সেই সময় কিংফিসার এয়ারলাইন্সের তরফে ঋণের পরিমাণ ছিল প্রায় ৯ হাজার কোটি টাকা। ব্যাঙ্কগুলি সেই সময় সেই ঋণ আদায়ের চেষ্টা চালাচ্ছিল। এরপর বছর খানের আগে লন্ডনে গ্রেফতার করা হয়েছিল বিজয় মালিয়াকে কিন্তু ঘণ্টা তিনেকের মধ্যেই ছাড়া পেয়ে গিয়েছিলেন তিনি।

Related Articles

Stay Connected

0FansLike
3,522FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles